ছাত্রদল ও সাংবাদিকদের ওপর হামলায় ভিপি নুরের নিন্দা

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৫০

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদল এবং তিন সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সহসভাপতি নুরুল হক নুর। একই সঙ্গে হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

সোমবার সন্ধ্যায় ডাকসুর অফিসিয়াল প্যাডে এক প্রেস বিজ্ঞপ্তিতে নুর এই নিন্দা জানান।

সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, হাকিম চত্বর এবং লাইব্রেরির সামনে কয়েক দফায় ছাত্রলীগের হামলার শিকার হন ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন তিন সাংবাদিক। এই ঘটনায় সাংবাদিকসহ ছাত্রদলের ১৫ জন নেতাকর্মী আহত হন।

লিখিত বিজ্ঞপ্তিতে নুরুল হক নুর বলেন, ‘ঊর্বর গণতন্ত্র চর্চার পুণ্যভূমি খ্যাত ঢাকা বিশ্ববিদ্যাল‌য়ে সব ছাত্র সংগঠন, সামাজিক ও সাংস্কৃ‌তিক সংগঠন স্বাধীনভাবে তাদের মত প্রকাশ করবে, কার্যক্রম চালাবে এটাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বৈশিষ্ট্য । দীর্ঘ ২৮ বছর পর সব ছাত্র সংগঠনের অংশগ্রহণে দেশের দ্বিতীয় পার্লামেন্ট খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। যা বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশের অন্যতম নিদর্শন। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় , বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ বিনষ্ট করে একটি কর্তৃত্ববাদী পরিবেশ কা‌য়েম করার উদ্দেশ্যে সাম্প্রতিক সময়ে ছাত্রলীগ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও শিক্ষার্থীদের গণতান্ত্রিক আন্দোলনে বেশ কয়েকবার হামলা করেছে।’

বিজ্ঞপ্তিতে সাত কলেজে ভর্তি বাতিলের দাবিতে আন্দোলন এবং দুর্নীতি ও জালিয়াতি বিরুদ্ধে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার কথাও উল্লেখ করা হয়। আর আজকে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলার কথা উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, হামলায় স্টুডেন্ট জার্নালের প্র‌তি‌নি‌ধি আনিসুর রহমান, বিজনেস বাংলাদেশের আফসার মুন্না এবং প্রতিদিনের সংবাদের রাহাতুল ইসলাম রা‌ফি, ডাকসুর এ‌.জি.এস প্রার্থী খোরশেদ আলম সোহেলসহ ছাত্রদলের প্রায় ১০-১৫ জন নেতাকর্মী আহত হন।

বিজ্ঞপ্তিতে শিক্ষার্থী‌দের ওপর এই  হামলার নিন্দা ও প্রতিবাদ এবং হামলায় জড়িতদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি ব্যবস্থা নেওয়ার আহ্বান জানা‌নো হয়। পাশাপাশি ক্যাম্পাসে সব ছাত্র সংগঠনের শান্তিপূর্ণ গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখারও আহ্বান জানানো হয়।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/এমআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :