ফলো-অনে ব্যাট করছে দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৯, ১১:৩৯

দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ফলো-অন করানোর সিদ্ধান্ত নিল ভারত। রবিবার সকালে প্রথম ওভারেই সাফল্য পেলেন ইশান্ত শর্মা। দ্বিতীয় বলেই এলবিডব্লিউ করলেন এইডেন মার্করামকে। পরে রিভিউ যদিও দেখাল বল উইকেটে লাগছিল না। এরপর দলীয় ২১ রানে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন থিউনিস ডি ব্রুইন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রোটিয়াদের সংগ্রহ ২ উইকেটে ৬৪ রান। প্রথম ইনিংস শেষে ৩২৬ রানে পিছিয়ে ছিল দক্ষিণ আফ্রিকা।

ম্যাচের আজ চতুর্থ দিন। সকালে পেসারদের জন্য সাহায্য মজুত থাকবে ভেবেই ফলো অনের সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। তাছাড়া রাতে বিশ্রাম পাওয়ায় টানা বল করতে হচ্ছে না পেসারদের।

বিশাখাপত্তনমে প্রথম টেস্ট দাপটে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে রয়েছে ভারত। দ্বিতীয় টেস্টেও টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে পাঁচ উইকেটে ৬০১ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে ভারত। বিরাট কোহলির অধিনায়কোচিত অপরাজিত ২৫৪ ও মায়াঙ্ক আগারওয়ালের ১০৮ রানের পাহাড়ে তুলে দিয়েছে ভারতকে। আর সেই চাপে প্রথম থেকেই হাঁসফাঁস করছে প্রোটিয়ারা।

প্রথম ইনিংসে এক সময় ৫২ রানে পাঁচ উইকেট পড়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকার। ১৬২ রানে আট উইকেট হারানোর পর কেশব মহারাজ ও ভার্নন ফিল্যান্ডারের নবম উইকেটে ১০৯ রানের জুটি পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দেয় ভারতকে। শেষ পর্যন্ত ২৭৫ রানে থামে তারা। রবীচন্দ্রন অশ্বিন নেন চার উইকেট। উমেশ যাদব নেন তিন উইকেট।

(ঢাকাটাইমস/১৩ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :