দশক সেরা একাদশে মেসি-রোনালদো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৯, ১৩:১৩

দুই মাস পর শেষ হচ্ছে এ শতাব্দীর দ্বিতীয় দশক। এই এক দশকে মেসি-রোনালদো-নেইমারসহ অসংখ্য ফুটবলার ফুটবল অঙ্গনে রাজত্ব করেছেন। ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোল ডট কম এ দশকের সেরা একাদশ নির্বাচন করেছে। 

গোল ডট কমের এ দশকের সেরা একাদশে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের জয়জয়কার। এ ক্লাবের সর্বোচ্চ পাঁচজন ফুটবলার জায়গা পেয়েছে। এ পাঁচজন হলেন- মার্সেলো, রামোস, ভারানে, ক্রুস ও রোনালদো।

দ্বিতীয় সর্বোচ্চ তিনজন আরেক স্প্যানিশ ক্লাব বার্সেলোনার। বার্সেলোনার তিনজন হলেন- বুস্কেটস, আলভেজ ও মেসি। এছাড়া বাকি তিনজনের মধ্যে লেওয়ানডস্কি ও নয়্যার জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের ও ডেভিড সিলভা ইংলিশ ক্লাব ম্যানসিটির। যারা সদ্য দল ছেড়েছেন তাদেরও সাবেক ক্লাবের অন্তর্ভুক্ত করা হয়েছে।

এই একাদশটি সাজানো হয়েছে ৪-৩-৩ ফর্মেশনে। আক্রমণভাগের দুই উইংয়ে রাখা হয়েছে মেসি ও রোনালদোকে। আর এ দুইজনের ঠিক মাঝখানে রাখা হয়েছে লেওয়ানডস্কি। একাদশে জায়গা হয়নি নেইমার,সালাহ ও গ্রিজম্যানদের মতো তারকাদের। 

এছাড়া মাঝমাঠ নিয়ন্ত্রণে রাখবেন ডেভিড সিলভা, সার্জিও বুস্কেটস ও টনি ক্রুস। অন্যদিকে লেফট ব্যাক হিসেবে রয়েছেন মার্সেলো ও রাইট ব্যাকে দানি আলভেজ। আর সেন্ট্রাল ডিফেন্ডার রামোস ও ভারানে। গোলরক্ষক হিসেবে রয়েছেন ম্যানুয়েল নুয়্যার। 

দশক সেরা একাদশ: 
গোলরক্ষক: ম্যানুয়েল নয়্যার (জার্মানি, বায়ার্ন মিউনিখ)

রক্ষণভাগ: মার্সেলো (ব্রাজিল, রিয়াল মাদ্রিদ), রাফায়েল ভারানে (ফ্রান্স রিয়াল মাদ্রিদ), সার্জিও রামোস (স্পেন, রিয়াল মাদ্রিদ), দানি আলভেজ (ব্রাজিল, বার্সেলোনা)

মাঝমাঠ:  ডেভিড সিলভা (স্পেন, ম্যানচেস্টার সিটি), সার্জিও বুস্কেটস (স্পেন, বার্সেলোনা) টনি ক্রুস (জার্মানি, রিয়াল মাদ্রিদ)

আক্রমণভাগ: ক্রিশ্চিয়ানো রোনালদো (পর্তুগাল, রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস) রবার্ট লেওয়ানডস্কি (পোল্যান্ড, ডর্টমুন্ড, বায়ার্ন মিউনিখ) লিওনেল মেসি (আর্জেন্টিনা, বার্সেলোনা)

(ঢাকাটাইমস/১৫ অক্টোবর/এআইএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :