এবার ছাত্রদল সভাপতি-সম্পাদককে আদালতে হাজিরের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯, ১৮:০৫

কমিটি করার আগে আদালত থেকে দেয়া হয়েছিল নিষেধাজ্ঞা। কমিটি হওয়ার পর কার্যক্রম পরিচালনায় জারি করা হয়েছিল নিষেধাজ্ঞা। এখানেই শেষ নয়। এবার আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে ছাত্রদলের নতুন কমিটির সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন শ্যামলকে।

আগামী ২০ নভেম্বর তাদের আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়েছেন ঢাকার সিনিয়র চতুর্থ সহকারী জেলা জজ নুসরাত সাহারা বীথি। গত সোমবার এ নির্দেশ দেন বিচারক। বিষয়টি বুধবার আদালতের কার্যতালিকায় উঠেছে বলে জানিয়েছেন আদালতের পেশকার কল্যাণ কুমার সিংহ।

তিনি বলেন, গত সোমবার আদালতের বিচারক নুসরাত সাহারা বীথির আদালত ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদককে আদালতে হাজিরের নির্দেশ দেন। আগামী ২০ নভেম্বর মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য করেছেন আদালত।

সমন জারির বিষয়ে জেলা জজ আদালতের নাজির মোহাম্মদ তরিকুল বলেন, আদালতের নির্দেশ মোতাবেক সমন বিবাদীদের ঠিকানায় পাঠানো হয়েছে।

ছাত্রদলের কাউন্সিলের আগে গত ১২ সেপ্টেম্বর ছাত্রদলের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সহ-ধর্মবিষয়ক সম্পাদক আমানউল্লাহ আমানের এক আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত সংগঠনের কাউন্সিল অনুষ্ঠানের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। গত ১৪ অক্টোবর ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারির মামলাটির শুনানির ধার্য তারিখ ছিল।

কিন্তু এর আগে গত ২৩ সেপ্টেম্বর সংগঠনটির নতুন সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক পদে মো. ইকবাল হোসেন শ্যামলকে নতুন করে পক্ষভুক্ত করেন মামলার বাদী। ফলে ১৪ অক্টোবরের শুনানিতে তাদের বিষয়টি আলোচনা হলে বিচারক ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদককে মামলাটির পরবর্তী শুনানিতে উপস্থিত হওয়ার নির্দেশ দেন এবং সেই শুনানির তারিখ ২০ নভেম্বর নির্ধারণ করেন।

এছাড়া ছাত্রদলের কাউন্সিলে কেন স্থায়ী নিষেধাজ্ঞা দেওয়া হবে না তা জানতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ নেতাকে কারণ দর্শানোর নির্দেশ দেন আদালত।

তবে আদালতের নিষেধাজ্ঞার মধ্যেই গত ১৮ সেপ্টেম্বর বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের শাহজাহানপুরের বাড়িতে ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিলের ভোটগ্রহণ সম্পন্ন হয়। এ নির্বাচনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি পদে ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক পদে মো. ইকবাল হোসেন শ্যামল নির্বাচিত হন।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :