শুক্রবার রাজধানীতে সমাবেশ করবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ নভেম্বর ২০১৯, ১৮:৩৬ | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০১৯, ১৮:০৪
ফাইল ছবি

ঐতিহাসিক ৭ নভেম্বর উপলক্ষে রাজধানীর মহানগর নাট্য মঞ্চে (কাজী বশির মিলনায়তন) জনসমাবেশ করবে বিএনপি। জনসমাবেশটি আগামী শুক্রবার বাদ জুমা থেকে শুরু হবে।

জনসমাবেশের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে অনুমতি পেয়েছে দলটি। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ।

বুধবার দুপুরে ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের সঙ্গে জনসমাবেশের অনুমতির বিষয়ে সাক্ষাৎ করেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ।

আব্দুস সালাম আজাদ ঢাকা টাইমসকে বলেন, ‘আমরা আজ অনুমতির জন্য অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামের কাছে গিয়েছি। সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যান এবং নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, এই দুই জায়গার নাম প্রস্তাব করেছিলাম। কিন্তু পুলিশের পক্ষ থেকে আমাদের মহানগর নাট্যমঞ্চে জনসমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে। শুক্রবার বাদ জুমা থেকে আমাদের জনসমাবেশের কার্যক্রম শুরু হবে।’

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ঘটনাবহুল ৭ নভেম্বরকে বিএনপি বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালন করে থাকে। দলটি ক্ষমতায় থাকাকালে ৭ নভেম্বর সরকারি ছুটি ঘোষণা করে। তবে আওয়ামী লীগ ক্ষমতায় এসে তা বাতিল করে। আওয়ামী লীগ দিনটিকে ‘মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবস’ হিসেবে পালন করে। তবে মহাজোটের শরিক জাসদ দিনটিকে 'সিপাহী জনতার অভ্যুত্থান দিবস' হিসেবে পালন করে থাকে।

 (ঢাকাটাইমস/০৬নভেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :