জাবি ভিসির দুর্নীতির তথ্য-উপাত্ত দেবে আন্দোলনকারীরা

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ নভেম্বর ২০১৯, ১০:১৯ | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০১৯, ১০:১৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে ওঠা দুর্নীতির তথ্য-উপাত্ত জমা দেবে আন্দোলনকারীরা। শুক্রবার বিকালে শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির কাছে তারা ভিসির দুর্নীতির তথ্য-প্রমাণ জমা দেবেন বলেন জানিয়েছেন আন্দোলনের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন।

বৃহস্পতিবার রাতে জাবি উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে প্রতিবাদী কনসার্ট করার সময় তিনি এ কথা জানান।

অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে উপাচার্য ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে গত কয়েক দিন ধরেই উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। উদ্ভুত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হলেও সেখানে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষক-শিক্ষার্থীদের একটি অংশ।

এর মধ্যে গতকাল এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে তোলা দুর্নীতির অভিযোগ প্রমাণ করতে না পারলে অভিযোগকারীদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

বৃহস্পতিবার দুপুরে জাবির শতাধিক শিক্ষার্থী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন ক্যাম্পাসে। সন্ধ্যায় দুর্নীতিবিরোধী কনসার্ট হয়। কনসার্ট থেকে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় আন্দোলনকারীরা। পরে আন্দোলন কর্মসূচি নিয়ে সংবাদ সম্মেলন করেন তারা।

সংবাদ সম্মেলনে শুক্রবার সকাল এগারোটায় পুরাতন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান এবং প্রতিবাদী পটচিত্র অংকন এবং পুরো ক্যাম্পাসে প্রদর্শনী’র নতুন কর্মসূচি ঘোষণা করেন দর্শন বিভাগের শিক্ষক ও আন্দোলনের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন।

এ সময় রায়হান রাইন বলেন, ‘ভিসির দুর্নীতির যেসব তথ্য-উপাত্ত আমাদের কাছে আছে শুক্রবার ইউজিসি এবং শিক্ষা মন্ত্রণালয়ে তা জমা দেওয়া হবে। আমাদের কাছে যে প্রমাণগুলো আছে তাতে করে অধ্যাপক ফারজানা ইসলাম আর কোনোভাবেই তার পদে থাকতে পারেন না।’

এর আগে গতকাল সকালে আন্দোলনকারীরা পুরাতন রেজিস্ট্রার ভবন সামনে সমবেত হন। পরে দুপুর একটার দিকে পুরাতন রেজিস্ট্রার ভবনের সামনে থেকে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ এর ব্যানারে মিছিল বের হয়। মিছিলটি উপাচার্যের বাসভবনের সামনে কিছুক্ষণ অবস্থান করে আবার পুরাতন রেজিস্ট্রার ভবনের সামনে গিয়ে শেষ হয়।

ঢাকাটাইমস/৮নভেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :