‘মাদক-সন্ত্রাস থেকে যুবসমাজকে বাঁচাতে পারে খেলাধুলা’

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৯, ২২:১৪

‘খেলাধুলাই পারে যুবসমাজকে মাদক ও সন্ত্রাসবাদ থেকে বাঁচাতে। পড়ালেখার পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থীদের নিজস্ব সংস্কৃতিও চর্চা করা প্রয়োজন। বর্তমান যুবসমাজের বেশির ভাগ ভার্চুয়াল জগতে নিজেদের ব্যস্ত করে রেখেছে। ফলে বিকাল হলে মাঠে তাদের দেখা পাওয়া যায় না। সেই সাথে খেলাধুলার পৃষ্ঠপোষকতার অভাবও চরমভাবে দেখা দিয়েছে। আমাদের তরুণদের বাস্তমুখী করতে সমাজের সচেতন মহলদের এখনই এগিয়ে আসতে হবে।’

ভয়েস অব আমেরিকা ফ্যানক্লাব বগুড়ার উদ্যোগে প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠানের সূচনা পর্বে এসব কথা বলেন উপস্থিত অতিথিবৃন্দ।

বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ মাঠে অনুষ্ঠিত এই প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট করতোয়া এবং বাঙালি নদীর নামে আলাদা দুটি দলে খেলে। খেলায় করতোয়া দল বাঙালিকে ১৭ রানে পরাজিত করে জয় লাভ করে।

ছুটির বিকালে খেলা দেখতে ব্যস্ত শহরের ক্রিকেটপ্রেমীদের উপস্থিতি ছিল লক্ষনীয়। সবুজ ঘাসের উপর বসে খেলা উপভোগ করেছেন ছোট বড় সব বয়সের মানুষ।

ভয়েস অব আমেরিকা বগুড়া সংবাদদাতা প্রতীক ওমরের উপস্থাপনায় পুরস্কার বিরতণকালে বগুড়ার বিশিষ্ট সমাজসেবক আব্দুল মান্নান আকন্দ ভয়েস অব আমেরিকাকে ধন্যবাদ জানিয়ে বলেন, যুবসমাজের জন্য ভিওএ’র এরকম উদ্যোগ সত্যি প্রশংসনীয়।

তিনি আশা করেন ভয়েস অব আমেরিকা ফ্যানক্লাব বগুড়ার সাথে সবসময় সম্পৃক্ত থেকে সামাজিক কার্যক্রম চালিয়ে যাবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সাবেক জেলা শিক্ষা অফিসার এবিএম আব্দুর রশিদ। তিনি বলেন, বস্তুনিষ্ঠ সংবাদের জন্য এখনো মানুষ ভয়েস অব আমেরিকা শোনেন। কালের বিবর্তনের সাথে সাথে রেডিও হারিয়ে যাওয়ায় দীর্ঘদিন এই রেডিও শোনা হয়নি। তিনি আবারো অনলাইনে শুনতে পেরে ভালোলাগার কথা জানিয়েছেন। সেই সাথে ভয়েস অব আমেরিকার এসব সামাজিক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

ভয়েস অব আমেরিকার ঢাকা সংবাদদাতা নাসরিন হুদা বীথি বলেন, ভয়েস অব আমেরিকা ফ্যানক্লাব খেলাধুলার পাশাপাশি বিভিন্ন সামাজিক কার্যক্রম জন্মলগ্ন থেকেই করে আসছে। শীতার্তদের মাঝে গরম কাপড় বিতরণ, বন্যত্বদের মাঝে ত্রাণ বিতরণ, বৃক্ষরোপনসহ নানা সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করে থাকে সারাদেশের ১ হাজারের বেশি ফ্যানক্লাব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ফাঁপোড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহররম আলী, শাহাদত হোসেন শাহিন, এসএম আবু সাঈদ, এমদাদ হোসেন বাবু, ইমরুল হাসান হেলাল, নাহারুল ইসলাম, নাজির হোসেন, ফেরদৌসি আক্তার রুনা, শামীম আহম্মেদ, পারভীন লুনা, কামরুজ্জামান মোমিন।

খেলায় সার্বিক সহযোগিতা করেন স্থানীয় সোনালী অতীত সংসদের সাধারণ সম্পাদক শাহীন মিয়াসহ অন্যান্য সদস্যবৃন্দ।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :