ফিলিস্তিনি কমান্ডারকে হত্যা, ইসরায়েলে মুহুর্মুহু রকেট হামলা (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ নভেম্বর ২০১৯, ২১:১১ | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৯, ১৯:২৩

ফিলিস্তিনের গাজার পূর্বাঞ্চলে ইসরাইলি বোমা হামলায় প্রতিরোধ সংগঠন ইসলামি জিহাদের প্রভাবশালী কমান্ডার বাহা আবুল আতা শহীদ হয়েছেন। আজ মঙ্গলবার সকালে বাহা আবুল আতা'র বাড়িতে বোমাবর্ষণ করে দখলদার ইসরাইলি বাহিনী। এতে ঘটনায় আরো শহীদ হয়েছেন তার স্ত্রী। দুই সন্তানসহ তিনজন আহত হয়েছেন। আহত দুই সন্তানের অবস্থাই আশঙ্কাজনক।

এদিকে বোমা হামলার জবাবে ইসলামি জিহাদ আজ সকাল থেকে এ পর্যন্ত ইসরাইলে ৮০টির বেশি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে বলে জানাচ্ছে গণমাধ্যম। ইসরাইলের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম মাত্র ২০টি ক্ষেপণাস্ত্র শনাক্ত করতে সক্ষম হয়েছে।

ইসলামি জিহাদের হামলায় বেশ কয়েক জন ইহুদিবাদী আহত হয়েছে বলে ইসরাইলি গণমাধ্যম জানিয়েছে। এতে বলা হয়েছে, তেল আবিব, আসকালান ও সিদরুতসহ বেশ কয়েকটি ইহুদি উপশহরে ক্ষণে ক্ষণে সাইরেন বেজে উঠছে। আশ্রয়কেন্দ্রগুলোতে ভীড় জমেছে। তাড়াহুড়ো করে আশ্রয়কেন্দ্রে ঢুকতে গিয়ে আহত হয়েছেন অন্তত ১৫ জন ইহুদিবাদী। আর ক্ষেপণাস্ত্রের আঘাতে আহতের সংখ্যা ১৩।

প্রকাশিত একটি ভিডিওতে দেখা বিক্ষিপ্তভাবে রকেট ইসরায়েলে আঘাত করছে। তা ঠেকাতে পারেনি ইসরায়েলের প্রতিরক্ষা ব্যবস্থা। একটি ক্ষেপণাস্ত্র দেশটির ব্যস্ত সড়কে আঘাত করে। অল্পের জন্য বেঁচে যায় চলতে থাকা কয়েকটি গাড়ি।

ঢাকাটাইমস/১২নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :