মেসি আমাকে হেয় করেছে: তিতে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০১৯, ১৩:০৩ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৯, ১৩:০০

তিন মাসের নিষেধাজ্ঞা শেষে জাতীয় দলে ফিরেই প্রতিশোধ নিয়েছেন আর্জেন্টা্ইন অধিনায়ক লিওনেল মেসি। যে ব্রাজিলের জন্য তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন, সেই ব্রাজিলকে প্রীতি ম্যাচে হারিয়েই নিজের ক্ষোভ মেটালেন ফুটবল মেজিশিয়ান। প্রত্যাবর্তনের ম্যাচে মেসি তিতেকে অপমান করেছে। এমনটাই দাবি করছেন স্বয়ং ব্রাজিল কোচ।

রেফারিদের পক্ষপাতদুষ্টতার কারণে কোপা আমেরিকার সেমিতে ব্রাজিলের বিপক্ষে বাদ পড়ে যায় আর্জেন্টিনা। এমন দাবি করতে গিয়েই দীর্ঘ তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন মেসি। ম্যাচ রেফারি ও কনমেবলকে দুর্নীতিগ্রস্ত বলে বেফাঁস মন্তব্য করেছিলেন আর্জেন্টাইন অধিনায়ক।

মেসির এমন মন্তব্যের কড়া সমালোচনা করে চ্যাম্পিয়ন দলের কোচ তিতে বলেছিলেন, মেসির উচিত সবাইকে সম্মান দেখানো এবং যেকোনো টুর্নামেন্টের প্রতি শ্রদ্ধাশীল থাকা।

নিষেধাজ্ঞার মধ্যে এমন সমালোচনা শ্রবণ মেসির কাছে কাটা গায়ে নুনের ছিটা ছাড়া আর কিছুই নয়। সেই ক্ষোভ কী আর ভুলার মতো? যত রাগ-ক্ষোভ সবই হয়তো গতকালের প্রীতি ম্যাচে মিটিয়ে নিলেন মেসি। তিন মাস পর প্রত্যাবর্তনটাও সেই ব্রাজিলের বিপক্ষেই। মেসির একমাত্র গোলেই সুপারক্লাসিকোর ম্যাচে ব্রাজিলকে হারায় আর্জেন্টিনা।

ম্যাচ জিতলেও মেসিদের প্রশংসা না করে সমালোচনা আর অভিযোগের পুনরাবৃত্তি করলেন ব্রাজিল কোচ তিতে। ম্যাচ শেষে সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে তিতে দাবি করেন, মেসি তাকে উদ্দেশ্য করে চুপ করে থাকার ইঙ্গিত দিয়েছেন। তিতে বলেন, ‘আমি রেফারিকে অভিযোগ করেছিলাম; কারণ সে আমাকে মুখ বন্ধ রাখতে বলেছিল; পরে আমিও তাকে মুখ বন্ধ রাখতে বলি; এই জন্য আসলে তাকে (মেসি) হলুদ কার্ড দেওয়া দরকার ছিল।’

তিতে আরও বলেন, ‘এই বিষয়ে বেশি কিছু বলতে চাই না আমি। তবে রেফারির আরও কঠোর হওয়ার দরকার। সে আমাকে হেয় করেছে; যার জন্য কার্ড পাওয়ার উচিত ছিল। আর আমার অধিকার আছে অভিযোগ করার।’

উল্লেখ্য, শুক্রবার (১৫ নভেম্বর) সৌদি আরবের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচটি শেষে ১-০ গোলে জয় পায় মেসিরা।  

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :