লিটনকে নিয়ে শঙ্কা!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ নভেম্বর ২০১৯, ১১:৫৭ | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৯, ১০:৫৪

ওপেনার সাইফ হাসান দল থেকে বাদ পড়ে গিয়েছিলেন বুধবারই। শুক্রবার ইডেনে গোলাপি বলে প্রথম দিনরাতের টেস্ট ম্যাচ খেলতে নামার ২৪ ঘণ্টা আগে বাংলাদেশ শিবিরে ধেয়ে এল আরও বড় এক ধাক্কা!

দৃষ্টি পরীক্ষা (ভিশন টেস্ট) হওয়ার সময় ধরা পড়ল বাংলাদেশ উইকেটরক্ষক লিটন দাস গোলাপি বলের রঙ চিনতে পারছেন না। ফলে বল দেখতে সমস্যা হচ্ছে তাঁর। তাই ভারতের বিরুদ্ধে ইডেন টেস্টে বাংলাদেশের উইকেটরক্ষক হিসেবে কে থাকবেন তা নিয়ে চিন্তা বেড়েই চলেছে রাসেল ডোমিঙ্গোর দলে।

চলতি সিরিজ শুরুর আগেই মুশফিকুর রহিম জানিয়ে দিয়েছিলেন, ভারত সফরে উইকেটরক্ষক হিসেবে না থেকে ব্যাটিংয়ে মনোযোগ দিতে চান তিনি। এমনকি ধারাবাহিক পারফর্মও করছেন মুশফিক। ফলে বাংলাদেশ শিবিরে প্রশ্ন এখন, মুশফিকুরের পরিবর্তে উইকেটরক্ষকের দায়িত্বে থাকা লিটন যদি খেলতে না পারেন, তা হলে সেই জায়গায় কে খেলবেন?

বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক যদিও বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে বলে গেলেন, ‘এখনও চূড়ান্ত দল নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি।’ তবে গোলাপি বল নিয়ে তাঁর দল যে স্বস্তিতে নেই তা কথাবার্তায় বুঝিয়ে দিয়েছেন। বাংলাদেশ অধিনায়ককে প্রশ্ন করা হয়েছিল, লাল বলে প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেট না গোলাপি বলে দ্বৈরথ দেখতে দর্শক ঠাসা স্টেডিয়াম, কোনটা পছন্দ করবেন? উত্তরে মুমিনুল বললেন, ‘ক্রিকেটে প্রতিদ্বন্দ্বিতা জরুরি। তবে দর্শকরা গোলাপি বলে নৈশালোকে টেস্ট ক্রিকেট উপভোগ করবে।’ তিনি আরো বলেন, ‘তবে খেলব তো ক্রিকেটই। গোলাপি বলের চ্যালেঞ্জ নিতে তৈরি আমরা।’’

লিটনের যে গোলাপি বলে সমস্যা হচ্ছে, তা বুধবার সকালে বাংলাদেশের অনুশীলনেই বোঝা গিয়েছিল। নেট বোলার ইরফানের বলে নয়বার বোল্ড হয়েছেন তিনি। তারপরে এদিন দৃষ্টি পরীক্ষায় দেখা যায়, গোলাপি বল দেখতে সমস্যা হচ্ছে লিটনের।

এদিন অনুশীলনেও লিটনকে দেখা যায়নি। বাংলাদেশ দল যখন সন্ধ্যার ইডেনে মন দিয়ে নেটে ব্যাটিং ও বোলিং-প্রস্তুতি সারছিল, তখন ক্লাব হাউসের বারান্দায় পায়চারি করছিলেন লিটন।

ফলে যুদ্ধকালীন তৎপরতায় বাংলাদেশ শিবিরে বিকল্প খোঁজাও শুরু হয়েছে বলে খবর। মোহাম্মদ মিঠুন বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট ও বাংলাদেশ প্রিমিয়ার লিগে রংপুর রাইডার্সের হয়ে উইকেটরক্ষক হিসেবে দায়িত্ব সামলেছেন। ফলে ইডেনে ঐতিহাসিক টেস্টে বাংলাদেশের উইকেটরক্ষক হিসেবে মিঠুনকে দেখা গেলে অবাক হওয়ার কিছু নেই।

(ঢাকাটাইমস/২২ নভেম্বর/এআইএ)

 

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :