ফরিদপুরে শাহ চন্দ্রপুরীর ওরছে ভক্তদের ঢল

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জানুয়ারি ২০২০, ১২:৩৪ | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২০, ১২:০৬

প্রচণ্ড শীত ও কুয়াশা উপেক্ষা করে ফরিদপুরে শাহ চন্দ্রপুরীর ওরছ শরীফে লাখো ভক্তের ঢল নামে। মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনায় আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয় ওরছ।

ফরিদপুরের সদরপুর উপজেলার চন্দ্রপাড়া পাক দরবার শরীফের দুই দিনব্যাপী বাৎসরিক ওরছ শরীফ মঙ্গলবার বাদ জোহর কোরআন তেলোয়াত, মিলাদ মাহফিল, জিকির আসকারের মধ্যে দিয়ে শুরু হয়। শীতকে উপেক্ষা করে গতকাল রাতভর মানুষ এবাদত বন্দেগির মধ্য দিয়ে সময় পার করে।

বুধবার বাদ ফজর মাওলানা শাহ্সুফী সৈয়দ আবুল ফজল সুলতান আহমদ শাহ্ চন্দ্রপুরী নক্শবন্দী মোজাদ্দেদীর (রহ.) রওজা জিয়ারত শেষে বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে ওরছ শেষ হয়। এরপর আশেকান জাকেরানদের মাঝে অনুদান বিতরণ করেন গদীনশীন পীর সৈয়দ কামরুজ্জামান।

রওছে অংশ নিতে সোমবার বিকাল থেকেই বিভিন্ন অঞ্চল থেকে লাখো আশেকান ও জাকেরান ওরছ শরীফে সমবেত হন। ওরছ উপলক্ষে বসে প্রায় পাঁচ শতাধিক দোকান।

এত মানুষের নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলার দায়িত্ব পালন করে পুলিশ, র‌্যাব, গোয়েন্দা সংস্থাসহ দরবারের নিজস্ব নিরাপত্তাকর্মীরা। এছাড়া জনতার ঢল সামলাতে কয়েক হাজার স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করেন। ছিল ফায়ার সার্ভিসের একটি দল ও প্রাথমিক চিকিৎসা দেওয়ার জন্য পাঁচটি মেডিকেল ক্যাম্প।

চন্দ্রপাড়া পাক দরবার শরীফের অফিস প্রধান মাহাবুবুর রহমান জানান, প্রতি বছরের ন্যায় এবারও দেশ বিদেশের লাখো ভক্তের ঢল নামে। বাদ ফজর শাহ্ চন্দ্রপুরী নক্শবন্দী মোজাদ্দেদী (রহঃ) পবিত্র রওজা মোবারক জিয়ারত ও আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে ওরছ শেষ হয়।

ঢাকাটাইমস/১৫জানুয়ারি/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :