সবকিছু পুড়লেও অক্ষত পবিত্র কুরআন

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
 | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০২০, ২১:৫৩

ময়মনসিংহের ফুলপুরে আগুনের ঘটনায় অক্ষত রয়েছে পবিত্র কুরআন। সোমবার বিকাল ৩টার দিকে এক্সিলেন্ট স্কুল অ্যান্ড মাদ্রাসায় ভয়াবহ আগুন লাগে। এতে মাদ্রাসার ভবন ও পাশের বাসা পুড়ে ছাই হয়ে যায়। কিন্তু অক্ষত রয়েছে পবিত্র কুরআন।

এ ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বেশ আলোচিত হয়েছে। অনেকে ছবিটিকে ফেসবুক পেজে শেয়ার এবং ছবি তুলে সংরক্ষণ করেছেন।

সংশ্লিষ্টরা জানান, আগুনে নগদ টাকাসহ ৩০ লাখ টাকার সম্পদ পুড়ে যায় এবং তিনজন আহত হন।

ফুলপুর পৌর এলাকার কলেজ রোডের মাদ্রাসায় যথারীতি শিক্ষাদান কার্যক্রম চলছিল। এ সময় হঠাৎ মাদ্রাসার ঘরে আগুন লেগে যায়। কিছু বোঝার আগেই পুরো মাদ্রাসা ও সংলগ্ন আকিজুল ইসলামের বাসাজুড়ে আগুন ছড়িয়ে পড়ে। সঙ্গে সঙ্গে স্থানীয় লোকজনের সহযোগিতায় মাদ্রাসা থেকে ছোট ছোট শিক্ষার্থীদের দ্রুত বের করে আনা হয়। এতে মাদ্রাসা শিক্ষার্থীদের কোনো ক্ষতি হয়নি। সংবাদ পেয়ে ফুলপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ও পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে বেশ কিছুক্ষণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন নিয়ন্ত্রণের আগে মাদ্রাসার ছয়টি কক্ষ ও সংলগ্ন চার কক্ষের আবাসিক স্থাপনা ভস্মিভূত হয়ে যায়। মাদ্রাসা ও বাসায় রক্ষিত সম্পদের মধ্যে চারটি ল্যাপটপ, ৮/১০টি ফ্রিজ ও বিপুল পরিমাণ আসবাবপত্র পুড়ে যায়। এ সময় সেলিনা আক্তারসহ তিনজন আহত হয়েছেন।

ফুলপুর ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম, পৌরসভার মেয়র আমিনুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিকুল ইসলাম ও ফুলপুর থানার পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং মাদ্রাসার শিক্ষার্থীসহ ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দেন। তাৎক্ষণিক ক্ষতিগ্রস্তদের কম্বল দেয়ার ঘোষণা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

মাদ্রাসার অধ্যক্ষ সাংবাদিক আব্দুল মান্নান ও বাসার মালিক আকিজুল ইসলাম জানান, আগুনে নগদ টাকা, ল্যাপটপ, কয়েকটি ফ্রিজ, আসবাবপত্রসহ প্রায় ৩০ লাখ টাকা মূল্যমানের ক্ষতি হয়।

স্থানীয় সাংবাদিক নুরুল আমিন জানান, এক্সিলেন্ট স্কুল অ্যান্ড মাদ্রাসার প্রতিটি কক্ষের সব পুড়ে ছাই হলেও কুরআনের হরফ অক্ষত।

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :