নকল সরবরাহের অভিযোগে বিরামপুরে দুই মাদ্রাসাশিক্ষক বহিষ্কার

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪৬

দিনাজপুরের বিরামপুরে দাখিল পরীক্ষার কেন্দ্রে পরীক্ষার্থীদের মাঝে নকল সরবরাহের অভিযোগে দুই মাদ্রাসাশিক্ষককে বহিষ্কার করেছেন পরীক্ষার কেন্দ্র সচিব। রবিবার সকালে উপজেলার চাঁদপুর সিনিয়র ফাজিল মাদ্রাসায় কৃষি বিষয়ের পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে। পরীক্ষার্থীদের মাঝে নকল সরবরাহের সময় দুই শিক্ষককে হাতেনাতে ধরেন দাখিল পরীক্ষার ট্যাগ অফিসার বিরামপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাজুল ইসলাম।

অভিযুক্ত দুই শিক্ষক হলেন, হাবিবপুর বায়তুল উলুম দাখিল মাদ্রাসার সহকারী মাওলানা মো. হাবিবুর রহমান ও পলিপ্রয়াগপুর দাখিল মাদ্রাসার সহকারী মাওলানা মো. আবু বক্কর সিদ্দিক।

রাজুল ইসলাম জানান, চাঁদপুর মাদ্রাসায় অনুষ্ঠিতব্য দাখিল পরীক্ষা পরিদর্শনে গেলে কেন্দ্রের ৬ নম্বর কক্ষে দায়িত্বরত প্রত্যবেক্ষক সহকারী শিক্ষক হাবিবুর রহমানকে পরীক্ষার্থীদের মাঝে নকল সরবরাহ করতে দেখা যায়। পরে বিষয়টি কেন্দ্র সচিব ও ইউএনকে জানানো হয়।

কেন্দ্র সচিব অধ্যক্ষ আ.ছ.ম হুমায়ন কবির জানান, পরীক্ষার হলে কৃষি বিষয়ে পরীক্ষা চলাকালে পরীক্ষার্থীদের মাঝে উত্তর সম্বলিত কাগজ সরবরাহের অভিযোগে সহকারী মাওলানা হাবিবুর রহমানকে এবং এ কাজে সহযোগিতার অভিযোগে সহকারী মাওলানা আবু বক্কর সিদ্দিককে পরীক্ষার কেন্দ্র ও পরবর্তীতে সব পরীক্ষার দায়-দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

তিনি আরো জানান, অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাগ্রহণের জন্য পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর লিখিত সুপারিশ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :