পদ্মা সেতু রেলসংযোগের ক্ষতিপূরণ চেক বিতরণ

বিশেষ প্রতিনিধি, ফরিদপুর
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২১:৪২

ফরিদপুর পদ্মা সেতু রেল সংযোগ (দ্বিতীয় পর্যায়) ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলায় ভূমি অধিগ্রহণকৃত ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার বিকালে উপজেলা অফিস চত্বরে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে চেক বিতরণ করেন প্রধান অতিথি ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) আসলাম মোল্লা।

ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মুকতাদিরুল আহমেদের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন- ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, মহিলা ভাইস-চেয়ারম্যান বেগম পারুল আক্তারী ও ভাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আলামীন। অনুষ্ঠানটি পরিচালনা করেন ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা সৈয়দ জাকির হাসান।

জাকির হাসান জানান, পদ্মা সেতু রেলসংযোগ (দ্বিতীয় পর্যায়) প্রকল্পে ফরিদপুর জেলার ভাঙ্গা, নগরকান্দা ও সালথা উপজেলার মোট ১৯টি মৌজা থেকে জমি অধিগ্রহণ করা হয়েছে। এ প্রকল্পে ক্ষতিগ্রস্ত পরিবারের সংখ্যা কমবেশি দুই হাজার ৯৪৩টি ক্ষতিপূরণ বাবদ ৪৪৭ কোটি ৫৪ লাখ ৬৩ হাজার ১৩৯ টাকা বরাদ্দ পাওয়া গেছে। সেখান থেকে বুধবার ৩৫৬টি এলএ চেকে ৬২ কোটি ৯১ লাখ ৯৭ হাজার ৫৭৭ টাকার চেক বিতরণ করা হচ্ছে। এ পর্যন্ত মোট এক হাজার ৭০১টি এলএ চেকে মোট ২০৯ কোটি নয় হাজার ৭১৮ টাকা বিতরণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :