করোনাভাইরাস

২৪০ পরিবারকে এক সপ্তাহর খাদ্য দিল সিসিএস

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২০, ১৮:৫৫

করোনার প্রভাবে দেশের খেটে খাওয়া দুঃস্থ ও অনাহারীদের পাশে দাঁড়িয়েছে ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস) ও এর যুব শাখা ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি)। সংস্থার উদ্যোগে ‘করোনায় স্বেচ্ছাসেবী’ নামে সংগঠনের মাধ্যমে ৬টি জেলায় প্রায় ২৪০টি পরিবারে এক সপ্তাহের খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে।

সোমবার ‘করোনায় স্বেচ্ছাসেবী’দের পক্ষ থেকে ঢাকার সাভারে ২৫টি রিকশাচালক পরিবার, উত্তরায় ২৫টি, মেহেরপুরে দরিদ্র ১০০ পরিবার, খুলনার ৩০টি, কুড়িগ্রামে ৩০টি, চুয়াডাঙ্গার ৮টি ও সাতক্ষিরার ৩টি দিন মজুর, রিকশাচালক ও হত দরিদ্রদের মাঝে নিত্য প্রয়োজনীয় এ খাদ্য বিতরণ করা হয়।

এসব পরিবারকে এক সপ্তাহের চাল, ডাল, তেল, আলু, লবন দিয়েছেন সংগঠনটির স্বেচ্ছাসেবীরা। এছাড়া কিছু পরিবারে মাস্ক ও সাবান দিয়ে সহায়তা করা হয়।

এসব পরিবারকে সহযোগিতার জন্য সিসিএস-সিওয়াইবি’র ‘করোনায় স্বেচ্ছাসেী’দের সাথে পাশে দাঁড়িয়েছে অনলাইন শপিং মল ‘ইভ্যালি’ ও ‘ব্র্যান্ড বাই.এক্সওয়াইজেড’।

সিসিএস এর নির্বাহী পরিচালক ও ‘করোনায় স্বেচ্ছাসেবী’র উপদেষ্টা পলাশ মাহমুদ বলেন, ‘দেশের সব মানুষ এখন ঘরে অবস্থান করছেন। হত দরিদ্ররা এখন অসহায় হয়ে পড়েছেন। এখন আমাদের উচিৎ তাদের মুখে দু’মুঠো খাবার তুলে দেওয়া। আমরা দেশব্যাপী সকলের পাশেই দাঁড়ানোর চেষ্টা করছি। তবে সাধ্য খুবই সীমিত। আমি সমাজের বিত্তবানদের কাছে অনুরোধ জানাই আপনারা আমাদের সাথে অংশ নিন।’

উল্লেখ্য, ‘করোনায় স্বেচ্ছাসেবী’ হত দরিদ্রদের পাশে দাঁড়াতে দেশের সকল জেলাকে ১৪টি অঞ্চলে বিভক্ত করে কার্যক্রম চালাচ্ছে। প্রতিটি অঞ্চলে সমন্বয়কারীর মাধ্যমে জেলা ও উপজেলায় স্বেচ্ছাসেবীদের দিয়ে অসহায় পরিবারে খাদ্য সামগ্রী দিচ্ছে।

ঢাকা টাইমস/ ৩০ মার্চ/বিজ্ঞপ্তি/এআইএম/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :