জেল-জুলুমের ভয় দেখিয়ে গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না: সালাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ মে ২০২৪, ২০:০৬ | প্রকাশিত : ০৬ মে ২০২৪, ১৯:১৩

জেল-জুলুমের ভয় দেখিয়ে গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম।

কারাগারে থাকা ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, জেল-জুলুমের ভয় দেখিয়ে গণতান্ত্রিক আন্দোলনকে দমানো যাবে না। ধমক দিয়ে আন্দোলন ঠেকানো যায় না। নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে তাদের মুক্ত করে আনতে হবে।

সোমবার সন্ধ্যায় রাজধানীর কোর্ট স্ট্রিট রোডে কোতোয়ালি থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক কারাবন্দি মোস্তাক আহমেদের পরিবারের সদস্যদের সান্ত্বনা দিতে গিয়ে তিনি এসব কথা বলেন।

সালাম বলেন, গণতন্ত্রের কথা বললে, দেশের মানুষের কথা বললে, ভোটের অধিকারের জন্য আন্দোলন করলে জেল-জুলুমের ভয় সামনে আসে। এখন তো এক মামলায় ধরে আরেক মামলায় জড়ানো হয়। ধরার সময় মামলা না থাকলে বলা হয় অপেক্ষা করুন জানতে পারবেন। এ ধরনের নাটক যারা করছে, তারও একটা শেষ আছে। ষড়যন্ত্র-চক্রান্ত জুলুম-নির্যাতনের জন্য ক্ষমতাসীনদের এক সময় আসামির কাঠগড়ায় দাঁড়াতে হবে।

সরকারের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, গণতান্ত্রিক রাজনীতি, অর্থনীতি, সংস্কৃতি আজ ধ্বংসের ষড়যন্ত্র চলছে। এর বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, রাজপথে বলিষ্ঠ ভূমিকা পালনের মাধ্যমেই ফ্যাসিস্ট বিনাভোটের এ সরকারের সকল ষড়যন্ত্র ও জুলুমকে রুখে দিতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, এই অবৈধ সরকার তাদের ক্ষমতাকে দীর্ঘায়িত করতে একের পর এক মিথ্যা ও বানোয়াট মামলায় আদালতে ফরমায়েশি সাজার মাধ্যমে মহানগরীর শত শত নেতাকর্মীকে জেলখানায় দিনের পর পর আটকে রাখা হচ্ছে। তিনি বলেন, দেশে কোনো আইনের শাসন নেই, গোটা দেশটাকে আজ কারাগারে রূপান্তরিত করা হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে যে আন্দোলন চলছে তার মাধ্যমেই জবরদখলবাজ এই অবৈধ সরকারকে ক্ষমতা থেকে টেনেহিঁচড়ে নামাতে বাধ্য করা হবে বলেও তিনি মন্তব্য করেন।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুস সাত্তার, রমনা থানা বিএনপি নেতা সাইফুল বিশ্বাস, চকবাজার থানা বিএনপি নেতা আনোয়ারুল হক রনি, মহানগর দক্ষিণ যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক ওমর ফারুক মুন্না, ৩৫ নং ওয়ার্ড বিএনপি সভাপতি রোলেক্স পারভেজ হ্যাপি, ৩৭ নং ওয়ার্ড সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, ৩৬ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আরিফ হোসেন বাপ্পী, ৩২ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক হাজী জাহিদ হাসান, ৩৪ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ডালিম হোসেনসহ কোতোয়ালি থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/০৬মে/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

তারেক রহমানের আগে আপনার বিচার হয়ে যায় কি না প্রস্তুত থাকেন, প্রধানমন্ত্রীকে রিজভী 

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা দেখতে যাবেন প্রধানমন্ত্রী: ওবায়দুল কাদের 

সমাজ পরিবর্তনে যোগ্য নেতৃত্ব তৈরির বিকল্প নেই: মাওলানা রফিক

সাদা চামড়ার লোকটি কে আমরা তা জানতে চাই: মান্না

এই সরকার ক্ষমতায় থাকলে বিএনপির অস্তিত্ব রাখবে না: মির্জা আব্বাস

সরকার ও মালিকদের চাপে দেশে স্বাধীন সাংবাদিকতা নেই: রিজভী

বিএনপি নেতা দুলু হাসপাতালে ভর্তি

ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় ছাত্রদলের ৬ নির্দেশনা

জনগণ গভীর শঙ্কা-ভয় ও শিহরণের মধ্যে বাস করছে: মির্জা ফখরুল

উপজেলা নির্বাচনে অংশগ্রহণ: বিএনপি থেকে ২১৭ নেতা বহিষ্কার

এই বিভাগের সব খবর

শিরোনাম :