অবশেষে উন্মোচন করা হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০২৪, ১৪:৫৬

আগামী ২ জুন থেকে মাঠে গড়াচ্ছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের নবম আসরের খেলা। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য এবারের আসরে অংশ নেবে ২০টি দেশ। দল ঘোষণার পাশাপাশি প্রায় সব দেশই নিজেদের বিশ্বকাপ জার্সি উন্মোচন করেছে। তবে বাংলাদেশের জার্সি প্রকাশ নিয়ে ছিল লুকোচুরি। বৈশ্বিক আসরে বাংলাদেশের ক্রিকেটাররা কোন জার্সিতে খেলবে সেটি নিয়ে কৌতূহল ছিলো ক্রিকেটপ্রেমীদের। অবশেষে টাইগারদের বিশ্বকাপের জার্সি প্রকাশ্যে এনেছে বিসিবি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) রবিবার রাতে নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের জার্সির ছবি প্রকাশ করে। চিরায়ত নিয়ম মেনে জার্সিতে প্রাধান্য পেয়েছে গাঢ় সবুজ রঙ। পুরো জার্সিতেই বাঘের ডোরাকাটা আবছা ছাপ রাখা হয়েছে। কাঁধে লাল রেখাও নেমে গিয়েছে বাঘের চামড়ার আদলে। মাঝে হালকা হলুদ আর হাতের বর্ডারে থাকছে সোনালি রঙের ছাপ। জার্সিতে বাংলাদেশ এবং স্পন্সরের নাম রাখা হয়েছে সাদা রঙে। একই রঙে থাকছে বিশ্বকাপের লোগোটাও। নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসানসহ বিশ্বকাপ দলের ১৫ সদস্যের সবাই বাংলাদেশের জার্সি পরে একসঙ্গে ছবি তুলেছেন।

টাইগারদের বিশ্বকাপ জার্সি নিয়ে ইতোমধ্যেই শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। বেশিরভাগ সমর্থকরাই নতুন এই জার্সির সমালোচনায় মেতেছেন।

এর আগে সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার আগে টাইগারদের স্কোয়াড ও জার্সি উন্মোচন করা হয়েছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপের বেলায় সেটি হয়নি। তবে এবার স্যুট-বুটেড হয়ে আনুষ্ঠানিক ফটোসেশন হয়েছে।

উল্লেখ্য, আগামী ২ জুন বিশ্বকাপ শুরু হলেও এই টুর্নামেন্টে বাংলাদেশের অভিযান শুরু হবে ৭ জুন থেকে। যুক্তরাষ্ট্রের ডালাসে শান্তর দল শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে। ১০ জুন বাংলাদেশ লড়বে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। পরবর্তীতে ১৩ জুন নেদারল্যান্ডস এবং ১৭ জুন নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপপর্ব শেষ করবে বাংলাদেশ।

(ঢাকাটাইমস/২৭মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :