প্রধানমন্ত্রীর নামেও স্যাংশন আসবে: মান্না

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ মে ২০২৪, ২০:৩৫

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না লেছেন, শেখ হাসিনার তৈরি করা সাবেক সেনাপ্রধানের বিরুদ্ধে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে। এখন শেখ হাসিনার নামেও আমেরিকার স্যাংশন আসবে।

নিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক কর্মসূচিতে অংশ নিয়ে মান্না এসব বলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী মোটরচালক দলের উদ্যোগে বেগম খালেদা জিয়া, তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সব মিথ্যা সাজানো মামলা প্রত্যাহারসহ সব রাজবন্দির নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতিবাদী এই অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়।

মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকার অনেক সমস্যার মধ্যে আছে। আমার দেশের মাটি নিয়ে যে আর একটা রাষ্ট্র গড়তে চায় এই কথা যেই বলুক আমরা তার বিরুদ্ধে আছি। কোন সাদা চামড়ার লোক আপনাকে এই প্রস্তাব দিয়েছে এটা জনসম্মুখে আপনাকে বলতে হবে। আপনাকে জনসম্মুখে বলতে হবে কোন দেশ কোন সরকার কোন সাদা চামড়ার লোক আপনার কাছে পার্বত্য চট্টগ্রাম চায়।

মান্না লেন, শেখ হাসিনার তৈরি করা সাবেক সেনাপ্রধানের বিরুদ্ধে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছেন। এখন অপেক্ষা করেন শেখ হাসিনাও স্যাংশন খাবেন। একজন বেনজির কত ধরনের দুর্নীতি করেছে।এখন হাই কোর্ট তার যত সম্পত্তি আছে সবকিছু বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন। বেনজিরের অবৈধ সম্পদ নিয়ে দুদক আগেই তদন্ত করতে চেয়েছিল। হাইকোর্টের নির্দেশের সেই তদন্ত বন্ধ হয়ে গেল, এটা কার নির্দেশ ছিল জনগণ জানতে চায়।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, যে ব্যক্তির বিরুদ্ধে খুন ধর্ষণের মামলা ছিল তিনি আবার এমপি হন, কীভাবে সেই এমপি খুন হলো। বেনজীরের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত, সাবেক সেনাপ্রধান আজিজ ইস্যু নিয়ে সরকার বড় বেকায়দায় আছে। আওয়ামী লীগ আসলেই চোর চোটটা বদমাইশের দল। চুরি সামারি করে ব্যাংকগুলো ফোকলা করে ফেলেছে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে মান্না আরো বলেন, ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে জেলের তালা ভাঙতে হবে, তবেই খালেদা জিয়া মুক্ত হবে, তাছাড়া মুক্ত হবে না।

সংগঠনের সভাপতি সেলিম রেজা বাবুর সভাপতিত্বে কর্মসূচিতে আরও ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বিএনপির সহপ্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, গণতন্ত্র ফোরামের সভাপতি খলিলুর রহমান ভিপি ইব্রাহিম, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আজমল হোসেন পাইলট প্রমুখ।

(ঢাকাটাইমস/২৫মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

কারাবন্দি যুবদলের সাবেক সভাপতি নিরবের বাসায় টুকু

দেশের নিরাপত্তার জন্য সশস্ত্র বাহিনী প্রস্তুত: হানিফ

বিএনপির সিনিয়র নেতারা কে কোথায় ঈদ করবেন?

ভারত-মিয়ানমার কোনো সীমান্তেই দেশের মানুষ নিরাপদ নয়: রিজভী

পশু কোরবানির সঙ্গ দুর্নীতি কোরবানি করতে হবে, ঈদ শুভেচ্ছায় জিএম কাদের

সেন্ট মার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: ওবায়দুল কাদের

মিয়ানমার আমাদের সার্বভৌমত্বের ওপর আঘাত হানার চেষ্টা করছে: জিএম কাদের

ডা. মওদুদ হোসেন আলমগীর বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক 

মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি ঘোষণা করেছে ছাত্রশিবির

আওয়ামী সরকারের দুর্নীতির শিকড় দেশের সর্বত্র ছড়িয়ে পড়েছে: আমিনুল

এই বিভাগের সব খবর

শিরোনাম :