প্রধানমন্ত্রীর নামেও স্যাংশন আসবে: মান্না

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ মে ২০২৪, ২০:৩৫

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না লেছেন, শেখ হাসিনার তৈরি করা সাবেক সেনাপ্রধানের বিরুদ্ধে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে। এখন শেখ হাসিনার নামেও আমেরিকার স্যাংশন আসবে।

নিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক কর্মসূচিতে অংশ নিয়ে মান্না এসব বলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী মোটরচালক দলের উদ্যোগে বেগম খালেদা জিয়া, তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সব মিথ্যা সাজানো মামলা প্রত্যাহারসহ সব রাজবন্দির নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতিবাদী এই অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়।

মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকার অনেক সমস্যার মধ্যে আছে। আমার দেশের মাটি নিয়ে যে আর একটা রাষ্ট্র গড়তে চায় এই কথা যেই বলুক আমরা তার বিরুদ্ধে আছি। কোন সাদা চামড়ার লোক আপনাকে এই প্রস্তাব দিয়েছে এটা জনসম্মুখে আপনাকে বলতে হবে। আপনাকে জনসম্মুখে বলতে হবে কোন দেশ কোন সরকার কোন সাদা চামড়ার লোক আপনার কাছে পার্বত্য চট্টগ্রাম চায়।

মান্না লেন, শেখ হাসিনার তৈরি করা সাবেক সেনাপ্রধানের বিরুদ্ধে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছেন। এখন অপেক্ষা করেন শেখ হাসিনাও স্যাংশন খাবেন। একজন বেনজির কত ধরনের দুর্নীতি করেছে।এখন হাই কোর্ট তার যত সম্পত্তি আছে সবকিছু বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন। বেনজিরের অবৈধ সম্পদ নিয়ে দুদক আগেই তদন্ত করতে চেয়েছিল। হাইকোর্টের নির্দেশের সেই তদন্ত বন্ধ হয়ে গেল, এটা কার নির্দেশ ছিল জনগণ জানতে চায়।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, যে ব্যক্তির বিরুদ্ধে খুন ধর্ষণের মামলা ছিল তিনি আবার এমপি হন, কীভাবে সেই এমপি খুন হলো। বেনজীরের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত, সাবেক সেনাপ্রধান আজিজ ইস্যু নিয়ে সরকার বড় বেকায়দায় আছে। আওয়ামী লীগ আসলেই চোর চোটটা বদমাইশের দল। চুরি সামারি করে ব্যাংকগুলো ফোকলা করে ফেলেছে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে মান্না আরো বলেন, ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে জেলের তালা ভাঙতে হবে, তবেই খালেদা জিয়া মুক্ত হবে, তাছাড়া মুক্ত হবে না।

সংগঠনের সভাপতি সেলিম রেজা বাবুর সভাপতিত্বে কর্মসূচিতে আরও ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বিএনপির সহপ্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, গণতন্ত্র ফোরামের সভাপতি খলিলুর রহমান ভিপি ইব্রাহিম, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আজমল হোসেন পাইলট প্রমুখ।

(ঢাকাটাইমস/২৫মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

২৪ ঘণ্টা না গেলে খালেদা জিয়ার অবস্থা সম্পর্কে কিছু বলা যাবে না: ডা. জাহিদ

ভারতের সঙ্গে সমঝোতার চুক্তির মাধ্যমে সার্বভৌমত্ব বিক্রি করা হয়েছে: ১২ দলীয় জোট

পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতি সংবিধান ও নৈতিকতা পরিপন্থি: নুর

সারাদেশে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

জাতীয় ঐক্য সৃষ্টির মাধ্যমে পলাশীর শিক্ষাকে কাজে লাগাতে হবে: ইয়াছিন আরাফাত

খালেদা জিয়ার হার্টে বসানো হলো পেসমেকার

খালেদা জিয়ার হার্টে পেসমেকার বসানো হচ্ছে

দেশের প্রতিটা অর্জনে আওয়ামী লীগের অবদান রয়েছে: প্রধানমন্ত্রী

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মোহাম্মদপুরে মিলাদ ও দোয়া 

১০ হাজার নেতাকর্মী নিয়ে আ.লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’তে খসরু চৌধুরী

এই বিভাগের সব খবর

শিরোনাম :