কলকাতার কাছে নাস্তানাবুদ হওয়ার সোজাসাপ্টা স্বীকারোক্তি হায়দ্রাবাদ অধিনায়কের

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৭ মে ২০২৪, ১২:২৪

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ- আইপিএলের এবারের আসরে যে বিধ্বংসী ব্যাটিং অর্ডারের হাত ধরে দাপিয়ে বেড়িয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ, ফাইনাল ম্যাচে সেই ব্যাটিং অর্ডারই ডুবিয়েছে তাদের। প্লে-অফের দুটি ম্যাচেই তাদের ব্যাটিংকে একেবারে সাধারণ স্তরে নামিয়ে আনেন কলকাতা নাইট রাইডার্সের বোলাররা।

ফলশ্রুতিতে প্রথম কোয়ালিফায়ারের পর আইপিএলের ফাইনাল ম্যাচেও হায়দ্রাবাদের ব্যাটারদের একেবারে কাঁদিয়ে ছেড়েছেন মিশেল স্টার্ক, আন্দ্রে রাসেলরা।

রবিবার রাতে কেকেআর বোলারদের দাপটে ১৮.৩ ওভারে সানরাইজার্স মাত্র ১১৩ রানে অলআউট হয়ে যায়। এটি আইপিএল ফাইনালের ইতিহাসে সর্বনিম্ন স্কোরের নজির। এই রান তাড়া করতে নেমে সহজেই ৫৭ বল বাকি থাকতে ৮ উইকেটে জয় ছিনিয়ে নেয় কেকেআর।

ম্য়াচের পর হায়দ্রাবাদের অধিনায়ক প্যাট কামিন্স স্বীকার করে নেন, তারা একেবারেই লড়াই থেকে হারিয়ে গিয়েছিলেন। কেকেআর তাদের নাস্তানাবুদ করে ছেড়েছে।

লজ্জাজনক হারের পর কামিন্স সোজাসাপ্টা ভাষায় বলেন, ‘ওরা (কেকেআর) দুর্দান্ত বোলিং করেছে। আমাদের দাঁড়াতেই দেয়নি। আমরা আউটপ্লে হয়ে গিয়েছি। ওরা আমাদের কোনো সুযোগ দেয়নি। তবে এটি বেশ কঠিন উইকেট ছিল। ২০০-এর রান হওয়ার মতো উইকেট ছিল বলে মনে হয় না। ১৬০ রান করতে পারলে আমরা একটা সুযোগ পেতাম।’

ফাইনালে বাজে ভাবে হারলেও দলের পিঠ চাপড়াতে ভোলেননি কামিন্স। তিনি বলেন, ‘এটা একটা ভালো মৌসুম ছিল। এত জনের সঙ্গে এর আগে আমার কাজ করার অভিজ্ঞতা ছিল না। কিন্তু হায়দ্রাবাদের সঙ্গে কাজ করাটা দারুণ বিষয়। সত্যিই খুব ভালো স্কোয়াড ছিল। স্টাফরাও অসাধারণ ছিলেন। দারুণ সময় উপভোগ করেছি।’

অজি পেসার বলেন, ‘আমরা ভারতে এর আগে অনেক ম্যাচ খেলেছি। তবে সে সবই নীলের সমুদ্রের মাঝে। এবার অন্তত আমার দলের সমর্থনে গলা ফাটাতে দেখলাম ভক্তদের।’

রবিবার টস জিতে হায়দ্রাবাদ প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে। ১১৩ রানে তারা অলআউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ স্কোর করেন অধিনায়ক প্যাট কামিন্স। তিনি ১৯ বলে ২৪ রান করেন। এছাড়া ২৩ বলে ২০ করেন এইডেন মার্করাম। ১৭ বলে ১৬ করেন হেনরিখ ক্লাসেন।

এদিন ব্যাট করতে নেমে পাওয়ার প্লে-তেই তিন উইকেট হারিয়ে বসেছিল হায়দ্রাবাদ। সেখানেই তাদের কোমর ভেঙে যায়। তারপর আর ঘুরে দাঁড়াতে পারেনি। এদিন কেকেআরের হয়ে সবচেয়ে সফল বোলার আন্দ্রে রাসেল। ২.৩ ওভার বল করে ১৯ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। এছাড়া হর্ষিত রানা নিয়েছেন ২ উইকেট।

রান তাড়া করতে নেমে ১০.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১১৪ রান করে ফেলে কেকেআর। সেই সঙ্গে তৃতীয়বারের মতো আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়ে যায় শাহরুখ খানের টিম। কেকেআরের হয়ে সর্বোচ্চ রান করেন বেঙ্কটেশ আইয়ার।

যে পিচে খেলতে গিয়ে নাকানিচোবানি খেয়েছে হায়দ্রাবাদ, সেই পিচেই বেঙ্কটেশ চারটি চার, তিনটি ছক্কার হাত ধরে দাপটের সঙ্গে ২৬ বলে ৫২ করে অপরাজিত থাকেন। ওপেন করতে নেমে ৩২ বলে ৩৯ করেন আফগান উইকেটরক্ষক রহমানুল্লাহ গুরবাজ।

(ঢাকাটাইমস/২৭মে/এজে)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :