তারেক রহমানের আগে আপনার বিচার হয়ে যায় কি না প্রস্তুত থাকেন, প্রধানমন্ত্রীকে রিজভী 

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ মে ২০২৪, ১৪:৫০ | প্রকাশিত : ২৭ মে ২০২৪, ১৩:৪৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, “তারেক রহমানের বিচারের আগে আপনার বিচার হয়ে যায় কি না তার জন্য প্রস্তুত থাকেন।”

তিনি বলেন, “গতকাল আপনি বললেন তারেক রহমানকে নিয়ে এসে বিচার বাস্তবায়ন করা হবে। এর আগেও অনেকবার বলেছেন।”

রিজভী বলেন, “আমি বলতে চাই, তারেক রহমানকে দেশে নিয়ে এসে বিচার বাস্তবায়ন করবেন, তার আগে আপনার বিচার হয়ে যায় কি না দেখেন। পরিস্থিতি এমন পর্যায়ে, আপনি এমন ডুবতে শুরু করেছেন, আর তল খুঁজে পাচ্ছেন না, পুকুরের তলা যে ভূমি সেই ভূমিতে আপনার পা পড়ছে না এমন ডোবায় আপনি ডুবছেন।”

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন রিজভী।

ঢাকা জেলা বিএনপির উদ্যোগে জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রীর উদ্দেশে রুহুল কবির রিজভী আরও বলেন, “আপনারা দেশের অর্থনীতি একেবারে ধ্বংস করে দিয়েছেন। যত ঋণ নিয়েছেন তার চেয়ে অনেক বেশি পরিমাণ সুদ হয়েছে। ওই সুদ পরিশোধ করতে হবে। প্রধানমন্ত্রী, আপনার সরকারের পাপের সুদসহ আপনার যে বিচার হবে ওই বিচারের জন্য আপনি প্রস্তুত থাকেন। তারপরে আপনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কথা বলবেন। আপনার ছাত্রলীগ ডাকাতি করে, আপনার ছাত্রলীগ নারীর শ্লীলতাহানি করে, আপনার যুবলীগ টেন্ডারবাজি করতে নিজের ছেলেদেরকে দিয়ে এই ১৬-১৭ বছরে প্রায় ৫০ জন লোককে হত্যা করেছে। এই পাপগুলোর জন্য কি এদেশের আইনে বিচার হবে না?”

রিজভী বলেন, “যাদেরকে আপনি এমপি বানিয়েছেন তারাই তো টাকাগুলো পাচার করেছে, তাদেরই প্রতিপক্ষ কলকাতায় কয়েক টুকরা করে কোন খালেবিলে ফেলেছে, এখন খুঁজে পাচ্ছেন না। এরা এমপি হয় কি করে? এর দায় তো আপনার প্রধানমন্ত্রী। আপনি মাফিয়া, আপনি ডাকাত-খুনিদেরকে এমপি বানিয়েছেন। এর দায় কি আপনার ওপর নেই? এই ভয়ংকর পাপগুলো কি এমনি চলে যাবে? এমনি পার পেয়ে যাবেন?”

তিনি বলেন, “ফেরাউনও মনে করেছিল সে পার পেয়ে যাবে। ফেরাউন তো পার পায়নি। নমরুদ তো মনে করেছিল সে নিজেই ঈশ্বর। কিন্তু সেই নমরুদের নাকে মশা ঢুকেছিল, সেই মশাটাই সে নাক থেকে বের করতে পারেনি। হিটলারও মনে করেছিল গোটা পৃথিবীতে শাসন করবে, সেই হিটলারের আর অস্তিত্ব পাওয়া যায়নি।”

তিনি আরও বলেন, “আপনারা যাদেরকে প্রভু মনে করেন, আপনি যাদেরকে আপনার ওস্তাদ মনে করেন সেই মোদি ইন্ডিয়াতে বলেছেন, তিনি নাকি ঈশ্বরের দূত। আপনার প্রভুরা যদি নিজেকে ঈশ্বরের দূত মনে করেন আপনি কি নিজেকে এরকম কিছু মনে করছেন যে আপনার চারদিকে ভরা পাপের কোনো বিচার হবে না? আপনি কার দূত মনে করছেন প্রধানমন্ত্রী? প্রত্যেকটি অপকর্মের প্রত্যেকটি অনাচারের বিচার এই পৃথিবীতেই হবে পৃথিবীতেই এর দৃষ্টান্ত রয়েছে ভুরি ভুরি।”

শেখ হাসিনা বিএনপি নেতাদেরকে কারাগারে রাখতে ভালোবাসেন মন্তব্য করে রিজভী বলেন, “বিএনপি নেতাদেরকে কারাগারে নিলে তিনি ঈদের চেয়ে বেশি আনন্দ পান।”

তিনি আরও বলেন, “অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও একটি কাজ করে মহা আনন্দ লাভ করেন। সেটি হলো জিয়া পরিবারের বিরুদ্ধে বিষোদগার করতে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তিনি অনেকদিন ধরে বন্দি করে রেখেছেন। তাকে চিকিৎসাও নিতে দিচ্ছেন না। তার না মিলছে মুক্তি না মিলছে উন্নত চিকিৎসা।”

এ সময় রিজভী ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি দাবি করেন।

ঢাকা জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি খন্দকার শাহ মাইনুল হোসেন বিল্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটো প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৭মে/এমআই/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিকে স্বাগত জানিয়ে নয়াপল্টনে মিছিল

সরকার খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে: টু্কু

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোলাইপাড়ে দোয়া মাহফিল

শুক্রবার সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি 

গোপন চুক্তি করলে বিএনপি এখন ক্ষমতায় থাকত: মির্জা ফখরুল

যারাই দুর্নীতিবাজ তারাই প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ লোক: রিজভী

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির নতুন কর্মসূচি আসছে বুধবার

দুর্নীতির বিস্তার রোধ করা না গেলে দেশের উন্নয়ন অগ্রগতির সলিলসমাধি হবে, সংসদে মেনন

সরকার খালেদা জিয়ার প্রতি অমানবিক ও অসাংবিধানিক আচরণ করছে: গণতন্ত্র মঞ্চ

পুলিশ অ্যাসোসিয়েশনের বিবৃতি সংবিধান পরিপন্থি: রিজভী 

এই বিভাগের সব খবর

শিরোনাম :