পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় রেমালের প্রভাব: পানিতে ভাসছে স্টেশন, মেট্রোরেল বন্ধ! 

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ মে ২০২৪, ১২:৪৪ | প্রকাশিত : ২৭ মে ২০২৪, ১২:৪০

ঘূর্ণিঝড় রেমালের জেরে রাতভর বৃষ্টিতে রাজপথে গাছ উপড়ে কার্যত বিধ্বস্ত কলকাতার বিভিন্ন রাস্তাঘাট। সোমবার সকাল থেকে রেল পরিষেবাও বন্ধ। এমনকি ব্যাহত হচ্ছে কলকাতার মেট্রো পরিষেবা।

জানা গেছে, পানি জমার কারণে কলকাতার গিরিশ পার্ক থেকে টালিগঞ্জ পর্যন্ত মেট্রো পরিষেবা পুরোপুরি বন্ধ। আপ, ডাউন কোনো দিকেই মেট্রো চলছে না ওই অংশে। সকাল ৭টা ৫১ মিনিট থেকে মেট্রো পরিষেবা ব্যাহত হয়েছে বলে খবর। সপ্তাহের প্রথম দিনে সকালে মেট্রো পরিষেবা ব্যাহত হওয়ায় ভোগান্তির শিকার যাত্রীরা।

মেট্রো সূত্রে খবর, পার্ক স্ট্রিট এবং এসপ্ল্যানেডের মধ্যেকার ট্র্যাকে পানি জমে থাকার কারণে ট্রেন চলাচলে সমস্যা দেখা দিয়েছে। তবে টালিগঞ্জ থেকে কবি সুভাষ এবং গিরিশ পার্ক থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো চলাচল করছে। দ্রুত পরিষেবা স্বাভাবিক করার কাজ চলছে। ট্র্যাক থেকে পানি সরানোর কাজ করছেন মেট্রো কর্মীরা। ঘটনাস্থলে রয়েছেন মেট্রোর উচ্চপদস্থ কর্মকর্তারা।

কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ কর্মকর্তা কৌশিক মিত্র বলেন, “আপাতত কবি সুভাষ থেকে ময়দান এবং দক্ষিণেশ্বর থেকে গিরিশ পার্ক পর্যন্ত মেট্রো চলছে। কিছুক্ষণের মধ্যেই সম্পূর্ণ পরিষেবা চালু করা যাবে বলে আমরা আশা রাখছি।”

এদিকে সোমবার সকালে ঝড়ের মাত্রা কমলেও কলকাতা এবং পার্শ্ববর্তী জেলাগুলোতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। রাস্তাঘাটে জমে গেছে হাঁটুপানি। গাছ উপড়ে পড়েছে কোথাও কোথাও। ট্রেন পরিষেবাও ব্যাহত। শিয়ালদহের দক্ষিণ শাখায় সকাল থেকে ট্রেন বন্ধ ছিল। তবে সাড়ে ৯টার পর থেকে ধীরে ধীরে ওই শাখায় ট্রেন চলাচল শুরু করেছে। তবে পুরোপুরি স্বাভাবিক হয়নি। শিয়ালদহের উত্তরে হাসনাবাদ শাখায় এখনো ট্রেন পরিষেবা বন্ধ।

দেশটির আবহাওয়া অফিস বলছে, ঘূর্ণিঝড়ের ধীর গতির কারণে সোমবার দিনভর ভুগতে হবে। আমফানের চেয়ে অনেক কম গতিতে সরছে রেমাল। রেমালের নিজস্ব গতিবেগ ঘণ্টায় মাত্র ১১ কিমি। স্থলভাগে আমফানের নিজস্ব গতিবেগ ছিল ২৮ কিলোমিটার প্রতি ঘণ্টা।

সূত্র: আনন্দবাজার

(ঢাকাটাইমস/২৭মে/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মোদি সরকারকে ‘তুলোধুনা’ রাহুলের

মনে আছে মুরসির কথা? আরব বসন্তের ‘ট্র্যাজিক হিরো’ 

মংডুতে আতঙ্কে ৭০ হাজার রোহিঙ্গা, নিরাপদে যাওয়ার নির্দেশ আরাকান আর্মির

ইসরায়েলের যুদ্ধকালীন মন্ত্রিসভা ভেঙে দিলেন নেতানিয়াহু

রুশ সেনারা ইউক্রেন ছাড়লে, কালই শান্তি আলোচনা শুরু হবে: জেলেনস্কি

‘মনে হচ্ছিল আর বাঁচব না’, কাঁপছিলেন অন্তঃসত্ত্বা নারী

পশ্চিমবঙ্গে দুই ট্রেনের সংঘর্ষে মৃত্যু বেড়ে ১৫

পশ্চিমবঙ্গে দুই ট্রেনের ভয়াবহ সংঘর্ষ, অন্তত ৮ জনের মৃত্যু

দুই কারারক্ষীকে জিম্মি, ৬ জঙ্গিকে গুলি করে হত্যা করল রুশ বাহিনী

জেলেনস্কিকে এক হাত নিলেন ট্রাম্প, বললেন ইতিহাসের শ্রেষ্ঠ সেলসম্যান

এই বিভাগের সব খবর

শিরোনাম :