পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় রেমালের প্রভাব: পানিতে ভাসছে স্টেশন, মেট্রোরেল বন্ধ! 

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ মে ২০২৪, ১২:৪৪ | প্রকাশিত : ২৭ মে ২০২৪, ১২:৪০

ঘূর্ণিঝড় রেমালের জেরে রাতভর বৃষ্টিতে রাজপথে গাছ উপড়ে কার্যত বিধ্বস্ত কলকাতার বিভিন্ন রাস্তাঘাট। সোমবার সকাল থেকে রেল পরিষেবাও বন্ধ। এমনকি ব্যাহত হচ্ছে কলকাতার মেট্রো পরিষেবা।

জানা গেছে, পানি জমার কারণে কলকাতার গিরিশ পার্ক থেকে টালিগঞ্জ পর্যন্ত মেট্রো পরিষেবা পুরোপুরি বন্ধ। আপ, ডাউন কোনো দিকেই মেট্রো চলছে না ওই অংশে। সকাল ৭টা ৫১ মিনিট থেকে মেট্রো পরিষেবা ব্যাহত হয়েছে বলে খবর। সপ্তাহের প্রথম দিনে সকালে মেট্রো পরিষেবা ব্যাহত হওয়ায় ভোগান্তির শিকার যাত্রীরা।

মেট্রো সূত্রে খবর, পার্ক স্ট্রিট এবং এসপ্ল্যানেডের মধ্যেকার ট্র্যাকে পানি জমে থাকার কারণে ট্রেন চলাচলে সমস্যা দেখা দিয়েছে। তবে টালিগঞ্জ থেকে কবি সুভাষ এবং গিরিশ পার্ক থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো চলাচল করছে। দ্রুত পরিষেবা স্বাভাবিক করার কাজ চলছে। ট্র্যাক থেকে পানি সরানোর কাজ করছেন মেট্রো কর্মীরা। ঘটনাস্থলে রয়েছেন মেট্রোর উচ্চপদস্থ কর্মকর্তারা।

কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ কর্মকর্তা কৌশিক মিত্র বলেন, “আপাতত কবি সুভাষ থেকে ময়দান এবং দক্ষিণেশ্বর থেকে গিরিশ পার্ক পর্যন্ত মেট্রো চলছে। কিছুক্ষণের মধ্যেই সম্পূর্ণ পরিষেবা চালু করা যাবে বলে আমরা আশা রাখছি।”

এদিকে সোমবার সকালে ঝড়ের মাত্রা কমলেও কলকাতা এবং পার্শ্ববর্তী জেলাগুলোতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। রাস্তাঘাটে জমে গেছে হাঁটুপানি। গাছ উপড়ে পড়েছে কোথাও কোথাও। ট্রেন পরিষেবাও ব্যাহত। শিয়ালদহের দক্ষিণ শাখায় সকাল থেকে ট্রেন বন্ধ ছিল। তবে সাড়ে ৯টার পর থেকে ধীরে ধীরে ওই শাখায় ট্রেন চলাচল শুরু করেছে। তবে পুরোপুরি স্বাভাবিক হয়নি। শিয়ালদহের উত্তরে হাসনাবাদ শাখায় এখনো ট্রেন পরিষেবা বন্ধ।

দেশটির আবহাওয়া অফিস বলছে, ঘূর্ণিঝড়ের ধীর গতির কারণে সোমবার দিনভর ভুগতে হবে। আমফানের চেয়ে অনেক কম গতিতে সরছে রেমাল। রেমালের নিজস্ব গতিবেগ ঘণ্টায় মাত্র ১১ কিমি। স্থলভাগে আমফানের নিজস্ব গতিবেগ ছিল ২৮ কিলোমিটার প্রতি ঘণ্টা।

সূত্র: আনন্দবাজার

(ঢাকাটাইমস/২৭মে/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

কর বৃদ্ধির প্রতিবাদে কেনিয়ার সংসদে আগুন, পুলিশের গুলিতে নিহত ১০

রুশ সেনাপ্রধান ও সাবেক প্রতিরক্ষামন্ত্রীর বিরুদ্ধে আইসিসি'র গ্রেপ্তারি পরোয়ানা

মমতার দাবি খারিজ মোদি সরকারের

নাম বদলাতে চায় কেরালা, ফের বিধানসভায় বিল পাস 

চীনে বন্যা-ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৬০

গাজা যুদ্ধক্ষেত্র থেকে ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা অব্যাহত: পর্যবেক্ষক

গাজায় ইসরায়েলি বিমান হামলায় হামাস নেতা ইসমাইল হানিয়ার এক বোন নিহত

মুক্তি পেলেন উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ

পশ্চিমবঙ্গকে বাদ দিয়ে গঙ্গা ও তিস্তার পানিবণ্টন নিয়ে আলোচনা মানা হবে না: মমতা

হামাস কমান্ডার সালাহকে হত্যার দাবি ইসরায়েলের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :