২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে: মিচেল স্টার্ক

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০২৪, ১৫:১২

সানরাইজার্স হায়দরাবাদকে গুঁড়িয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয় কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। গতকাল (রবিবার) চেন্নাইয়ে অনুষ্ঠিত ফাইনালে নিজের প্রথম স্পেলেই ম্যাচে ছড়ি ঘোরান অস্ট্রেলিয়ান গতিদানব মিচেল স্টার্ক। ম্যাচসেরাও হন এই পেসার। শুধু তাই নয়, কোয়ালিফায়ারেও দলের সেরা খেলোয়াড় ছিলেন তিনি। ম্যাচ শেষে পুরস্কার নিতে গিয়ে অবশ্য আক্ষেপ প্রকাশ পায় এই পেসারের কণ্ঠে।

আইপিএলে পেয়েছিলেন ইতিহাস গড়া সর্বোচ্চ মূল্য। ২৫ কোটির বেশি রুপিতে তাকে দলে নেয় কলকাতা। আসরশেষে নিজের ২৫ কোটি মূল্য সম্পর্কে স্টার্ক বলেন, ‘আমি দীর্ঘদিন আইপিএলে খেলার সুযোগ পাইনি। এবার কেকেআর আমার ওপর ভরসা রেখেছে। তাই অনেক বছর পর আইপিএলে ফিরেছি। তবে প্রতিযোগিতার সবচেয়ে দামী ক্রিকেটার নির্বাচিত হওয়ায় দলের সতীর্থরাই আমার সাথে মজা করেছে।‘

আইপিএলের শুরুতে বেশ বাজে ফর্মে ছিলেন স্টার্ক। উইকেটের দেখা তেমন একটা পাচ্ছিলেন না। তার সাথে রানও দিচ্ছিলেন প্রচুর। কিন্তু সময়মতো ঠিকই নিজের সেরা নিয়ে হাজির হয়েছেন এই গতিদানব। দলের প্রয়োজনে সবচেয়ে গুরুত্বপূর্ণ দুটো ম্যাচেই জ্বলে উঠেন তিনি। নিজের ফর্মে ফেরা প্রসঙ্গে স্টার্ক বলেন, ‘আমার খারাপ সময়ে সাপোর্ট স্টাফদের সবসময় পাশে পেয়েছি। আমার পেছনে তারা যথেষ্ট সময় ব্যয় করেছে। তাদের সাহায্য না পেলে কিছুতেই এভাবে সফল হতে পারতাম না।’

পাশাপাশি দলের বোলিং আক্রমণ এর প্রশংসা করতেও ভুলেননি তিনি। দলের সকলে ভালো খেলাতেই শিরোপা জয় করা সম্ভব হয়েছে। স্পিনাররা মাঝের ওভারে উইকেট তুলে নিয়েছে। পেসাররাও দারুণ বল করেছে। দলে যখন যে সুযোগ পেয়েছে সেই নজর কেড়েছে।

ফাইনালে টসে জিতে কেকেআরকে বোলিং করতে পাঠায় হায়দরাবাদ। প্রথম ওভারেই উইকেট তুলে প্রতিপক্ষকে চাপে ফেলেন মিচেল স্টার্ক। পরবর্তীতে এই চাপ কাটিয়ে উঠতে পারেনি তারা। পরে পাওয়ারপ্লেতেই আরও একটি উইকেট পান এই অজি পেসার। দুটো উইকেটই ছিল বেশ গুরুত্বপূর্ণ। অভিষেক শর্মা এবং রাহুল ত্রিপাঠিকে ফিরিয়ে প্রতিপক্ষকে চাপে ফেলে দেন স্টার্ক।

শেষপর্যন্ত এই চাপ আর সামাল দিতে পারেনি সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলের ফাইনালের ইতিহাসে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার লজ্জার রেকর্ড গড়ে। জবাবে ৫৭ বল ও আট উইকেট হাতে রেখে হেসে খেলে ম্যাচ জিতে নেয় কলকাতা নাইট রাইডার্স।

(ঢাকাটাইমস/২৭মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :