ঘূর্ণিঝড় রেমালে বিদ্যুৎহীন এক কোটি ১২ লাখ গ্রাহক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ মে ২০২৪, ১২:৩৪ | প্রকাশিত : ২৭ মে ২০২৪, ১১:৪০
ফাইল ফটো

প্রবল ঘূর্ণিঝড় রেমালের কারণে সারাদেশে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের এক কোটি এবং খুলনা ও বরিশাল বিভাগের শহরাঞ্চলে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) প্রায় ১২ লাখ গ্রাহক বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছেন।

দুই বিদ্যুৎ সংস্থা বিষয়টি নিশ্চিত করেছে।

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের কন্ট্রোল রুম থেকে সহকারী প্রকৌশলী মাসুম বিল্লাহ বলেন, “আমাদের প্রায় এক কোটি গ্রাহক এই মুহূর্তে বিদ্যুতের বাইরে রয়েছে। তবে আমাদের কর্মীরা মাঠে কাজ করছে। দ্রুত সময়ের মধ্যে পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়ে আসবে।”

ওজোপাডিকোর প্রধান প্রকৌশলী আবু হাসান বলেন, “গ্রাহক সংখ্যা নির্দিষ্ট করে বলা কঠিন। তবে স্বাভাবিক সময়ে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ প্রয়োজন হয়। সোমবার সকাল ১০টায় আমরা পাঁচভাগের একভাগ অর্থাৎ ১০০ মেগাওয়াট লোড নিতে পেরেছি। এখন পর্যন্ত বড় কোনো দুর্ঘটনা ঘটেনি। তবে ছোটখাটো কিছু ঘটনার খবর পাওয়া গেছে।”

তিনি আরও বলেন, “কিছু জায়গায় লাইনের ওপর গাছ পড়ে তার ছিঁড়ে গেছে। কিছু খুঁটি উপড়ে গেছে। আমাদের ৪৮ অফিসের টিম মাঠে কাজ করছে। লাইন পরীক্ষা করে চালু করছে। আশা করছি ঘণ্টা দুয়েকের মধ্যে অনেকটা স্বাভাবিক করা সম্ভব হবে। তবে এখনো কিছু জায়গায় ঝড়ের খবর পাওয়া যাচ্ছে।”

কোম্পানিটি খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের ফরিদপুর অঞ্চলের ২১ জেলা সদর ও গুরুত্বপূর্ণ শহরাঞ্চলে বিদ্যুৎ সরবরাহের দায়িত্বে রয়েছে। আর এসব এলাকা রেমালের কারণে সবচেয়ে ঝুঁকিতে রয়েছে।

(ঢাকাটাইমস/২৭মে/এলএম/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :