বিনামূল্যে ব্যাংককের চিকিৎসকদের স্বাস্থ্যসেবা পেলেন কার্ডিওলজি-নিউরোলজি রোগীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২৪, ২২:০৩

থাইল্যান্ডের ব্যাংকক হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের কাছে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেলেন কার্ডিওলজি, অরথোপেডিক্স ও নিউরোলজি রোগীরা।

শুক্রবার থেকে রবিবার পর্যন্ত তিন দিনব্যাপী এই স্বাস্থ্যসেবা চলে “ব্যাংকক হসপিটাল হেলথ উইকএর আওতায়। যার আয়োজন করেছিল গ্লোবাল ট্রেইলস ট্যুরিজম।

হেলথ উইকের প্রথম দিন (২৪ মে) কার্ডিওলজি বিভাগের রোগীদের চিকিৎসা প্রদান করা হয়। এইদিন রোগী দেখেন ব্যাংকক হসপিটালের চিকিৎসক ক্রিয়েংকাই হেংরুসামি, পারমাইউস এবং উইচাই। দ্বিতীয় দিন অরথোপেডিক্স বিভাগের রোগীদের স্বাস্থ্যসেবা দেন ব্যাংকক হসপিটালের চিকিৎসক পংটরন সিরিথিয়ানচাই, পানুয়াত সিলাওয়াটশানানাই এবং চাইডেজ সম্বুন।

তৃতীয় দিন নিউরোলজি রোগীদের স্বাস্থ্যসেবা দেন ডাক্তার ইয়ুদ্রাক প্রাসার্ট, চাঞ্জিরা সাতুকিৎচাই এবং চাইসাক।

স্বাস্থ্যসেবা শুরু করার আগে প্রতিদিনই বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগ বিষয়ে ব্রিফিং করেন।

এই স্বাস্থ্যসেবার আয়োজক গ্লোবাল ট্রেইলস ট্যুরিজমের স্বত্বাধিকারী সৈয়দ ইসহাক মিয়া বলেন, ‘আমাদের দেশের অনেক রোগী উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যান। এর মধ্যে থাইল্যান্ড অন্যতম। আমরা এই হেলথ উইকে ব্যাংকক হাসপাতালের বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকদের আমন্ত্রণ জানিয়েছি। এখানে তারা ফ্রিতে চিকিৎসাসেবা দেন। যাদের দীর্ঘমেয়াদী চিকিৎসার দরকার পড়বে তারা যেন থাইল্যান্ড গিয়ে ঝক্কি-ঝামেলা ছাড়াই সহজে চিকিৎসা নিতে পারেন আমরা সেবিষয়ে সহযোগিতা করব।

এইবারই প্রথমবারের মতো গ্লোবাল ট্রেইলস ট্যুরিজম এবং থাইল্যান্ডের প্রতিষ্ঠান থাইমেডিক্স এর যৌথ উদ্যোগে ঢাকায় আন্তর্জাতিক মানের এই হেলথ উইক অনুষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/২৬মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :