মাসসেরার লড়াইয়ে শাহিনের সঙ্গে নামিবিয়া ও ইউএই দুই খেলোয়াড়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০২৪, ১৭:২৫

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের টি-টোয়েন্টি সিরিজ জিততে পারেনি পাকিস্তান। তবে সিরিজজুড়েই দারুণ বোলিং করেছেন অধিনায়কত্ব হারানো শাহিন শাহ আফ্রিদি। ভালো পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবে আইসিসির এপ্রিল মাসের সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেয়েছেন শাহিন। তার সঙ্গী হিসেবে আছেন আইসিসির দুই সহযোগী সদস্য নামিবিয়ার গেরহার্ড ইরাসমাস এবং সংযুক্ত আরব আমিরাতের মোহাম্মদ ওয়াসিম।

গত মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন শাহিন আফ্রিদি। বৃষ্টিবিঘ্নিত প্রথম টি-টোয়েন্টিতে একমাত্র উইকেট শিকারের পর সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে তার দারুণ বোলিংয়েই জয় পায় পাকিস্তান।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে এই বাঁহাতি মাত্র ১৩ রানে ৩ উইকেট শিকার করে কিউইদের মাত্র ৯০ রানে অলআউট করতে বড় ভূমিকা রাখেন। সিরিজের শেষ ম্যাচে তো এই পারফরম্যান্সকেও ছাপিয়ে গিয়েছিলেন তিনি। সিরিজ নির্ধারণী এই ম্যাচে ৩০ রানে ৪ উইকেট শিকার করে দলকে সিরিজ হার থেকে বাঁচিয়ে ম্যাচসেরা হন শাহিন। সেই সঙ্গে সিরিজের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন তিনি।

নামিবিয়ার অলরাউন্ডার এরাসমাস গত মাসে ওমান ট্যুরে ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে মাসের সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেয়েছেন। পাঁচ ম্যাচের সিরিজে দুবার ম্যান অব দ্য ম্যাচ হন তিনি। এর মধ্যে প্রথমটি সিরিজের দ্বিতীয় ম্যাচে ৬ রানে হারের দিনে। সেই ম্যাচে ব্যাট হাতে ৫৬ বলে ৫৮ রানের ইনিংস খেলার পর বল হাতে মাত্র ৭ রানে ৩ উইকেট শিকার করেছিলেন ইরাসমাস।

তবে এরাসমাসের সেরাটা আসে শেষ ম্যাচে। সিরিজ নির্ধারণী ম্যাচে মাত্র ২৯ বলে ৬৪ রানের ইনিংস খেলেন। এরপর বল হাতেও জোড়া উইকেট শিকার করে ৬২ রানের বড় জয় এনে দেন দলকে। সেই ম্যাচে তিনি ছয়টি দৃষ্টিনন্দন ছক্কাও হাঁকান।

এসিসি প্রিমিয়ার কাপে রানের বন্যা বইয়ে দিয়েছেন মোহাম্মদ ওয়াসিম। আরব আমিরাতের এই ব্যাটার টুর্নামেন্টে পেয়েছেন নিজের তৃতীয় সেঞ্চুরির দেখা। যা তাকে এনে দিয়েছে এপ্রিল মাসের সেরা খেলোয়াড়ের মনোনয়ন।

অথচ এই ৩০ বছর বয়সী মাসের শুরুটা করেছিলেন কুয়েতের বিপক্ষে ডাক দিয়ে। এরপর নিজের সেরা ফর্ম খুঁজে পান তিনি। টানা খেলেন ৬৫, ৪৫ ও ৪৮ রানের ইনিংস।

তবে সেরাটা ওয়াসিম দেখান এসিসি প্রিমিয়ার কাপের ফাইনালে। ওমানের বিপক্ষে সে ম্যাচে ৬ চার ও ৭ ছক্কায় মাত্র ৫৬ বলে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন। তাতে ইউএই পায় ৫৫ রানের দারুণ জয়।

মেয়েদের ক্রিকেটে মাসসেরার দৌড়ে মনোনীত হয়েছেন দক্ষিণ আফ্রিকার লরা ভরভার্ট, ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথুস ও শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু।

(ঢাকাটাইমস/০৬ মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :