বাছাইপর্ব পেরিয়ে বিশ্বকাপের মূল পর্বে শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০২৪, ১৫:৫৮

চলতি বছর রয়েছে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের আসরটি বসবে বাংলাদেশের মাটিতে। সেই আসরের বাছাইপর্ব পেরিয়ে মেয়েদের বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড।

গতকাল আবুধাবিতে বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে উঠেই দল দুটি এ যোগ্যতা অর্জন করেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বের দুটি টিকিটের জন্য বাছাইয়ে নেমেছিল ১০টি দল। গ্রুপপর্ব পেরিয়ে সেমিফাইনালে জায়গা করে নেয় শ্রীলঙ্কা, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত।

গতকাল প্রথম সেমিফাইনালে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় স্কটল্যান্ড। পরের ম্যাচে শ্রীলঙ্কা স্বাগতিক আরব আমিরাতকে হারায় ১৫ রানে।

দুই ফাইনালিস্ট আগামীকাল আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে।

১০ দলের এই টুর্নামেন্টের গ্রুপিং ও সূচি গতকাল প্রকাশ করেছে আইসিসি। শ্রীলঙ্কা ও স্কটল্যান্ডের কে কোন গ্রুপে খেলবে, তা নির্ধারণ হবে বাছাইপর্বের ফাইনালের ফলের ওপর। জয়ী দল বিশ্বকাপের মূলপর্বে ‘এ’ গ্রুপে থাকবে। ‘এ’ গ্রুপে থাকা অন্য চারটি দল ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

বিশ্বকাপ বাছাইপর্বের রানার্সআপ দল খেলবে ‘বি’ গ্রুপে বাংলাদেশ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে। ৩ অক্টোবর মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর।

একই দিনে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলতে নামবে বাছাই উৎরে আসা দলের বিপক্ষে।

(ঢাকাটাইমস/০৬ মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :