ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে রাজধানীতে ছাত্রলীগের পদযাত্রা

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ মে ২০২৪, ২১:১১ | প্রকাশিত : ০৬ মে ২০২৪, ১৬:১০

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতি এবং নিরীহ ফিলিস্তিনিদের ওপর মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থী-শিক্ষক ও সচেতন নাগরিকদের আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে বিশাল পদযাত্রা ও ছাত্রসমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। এসময় বাংলাদেশ ও ফিলিস্তিনের পতাকা উত্তোলন করা হয়।

সোমবার দুপুরে ছাত্রলীগের নেতাকর্মীরা মধুর ক্যান্টিন থেকে বিশাল মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যের সামনে এসে সমাবেশ করেন।

পদযাত্রায় নেতাকর্মীরা, ফ্রি ফ্রি প্যালেস্টাইন, স্টপ জেনোসাইড; স্বৈরাচার নিপাত যাক, ফিলিস্তিন মুক্তি পাক; উই ওয়ান্ট জাস্টিস; জয় জয় ফিলিস্তিন; ফ্রম দ্যা রিভার টু দ্যা সি, প্যালেস্টাইন উইল বি ফ্রি, ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা হাতে ফিলিস্তিন ও বাংলাদেশের পতাকা, ব্যানার ও প্লাকার্ড হাতে নিয়ে পদযাত্রায় শরিক হন।

পদযাত্রায় অংশ নেওয়া ছাত্রলীগ নেতারা জানান, ইসরায়েল ফিলিস্তিনের মানুষকে নির্বিচারে হত্যা করছে। ধ্বংস করছে পুরো গাজাকে। আমরা সাধারণ মানুষ হিসেবে এর তীব্র প্রতিবাদ জানাই। ইসরায়েল যে গণহত্যা চাচিয়েছে তার নিন্দা জানাই এবং আন্তর্জাতিক আইনের আওতায় তাদের শাস্তি জানাই।

এর আগে গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সারাদেশে একযোগে বাংলাদেশের পতাকার পাশাপাশি ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা ও ছাত্র সমাবেশের ঘোষণা দেয়৷

(ঢাকাটাইমস/০৬মে/এসকে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :