মাশরাফির উদ্যোগে নড়াইলে শুরু ভ্রাম্যমাণ ফ্রি স্বাস্থ্যসেবা কার্যক্রম

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২০, ২৩:০৩

নড়াইলে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও ক্ষমতাসীন আওয়ামী লীগের এমপি মাশরাফি বিন মুর্তজার উদ্যোগে ভ্রাম্যমাণ স্বাস্থ্য সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

‘সুস্থ সেবায় এই দূর্যোগে নড়াইল এক্সপ্রেস আপনার দ্বারে’ এ স্লোগানকে সামনে নিয়ে রবিবার বেলা সাড়ে ১১টার দিকে মাশরাফির বাড়ির সামনে এর উদ্বোধন করেন তার বাবা গোলাম মুর্তজা স্বপন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন নড়াইলের পুলিশ সুপার মো. জসিম উদ্দিন ও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক।

পরে দিনব্যাপী নড়াইল পৌর এলাকা, শাহাবাদ ও মাইজপাড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ফ্রি মেডিকেল সেবা প্রদান এবং দুস্থদের ওষুধ দেয়া হয়। ডা দ্বীপ বিশ্বাস ও তার সহধর্মিনী ডা. স্বপ্না রানী সরকার এ চিকিৎসা সেবায় নেতৃত্ব দিচ্ছেন।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে নড়াইল সদর ও লোহাগড়া উপজেলার বিভিন্ন গ্রামে একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিম জেলার তৃণমূল মানুষকে স্বাস্থ্যসেবা পৌঁছে দেবে।

এর আগে শুক্রবার নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান মাশরাফি বিন মুর্তজা ফাউন্ডেশনের ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় সবাইকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে বলেন, খাদ্যদ্রব্য সরবারহের পাশাপাশি সাধারণ ভ্রাম্যমাণ চিকিৎসাটাও জরুরি। সেজন্য যারা বিভিন্ন সাধারণ রোগে ভুগছেন তাদের জন্য যতদিন পর্যন্ত এই করোনা সমস্যা থাকবে ততদিন এই চিকিৎসা দেয়া হবে বলে জানান।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেন, প্রাথমিক অবস্থায় দু’জন চিকিৎসক এই স্বাস্থ্য সেবা দিচ্ছেন। পরে আরও বিশেষজ্ঞ চিকিৎসক এবং ইউনিয়ন স্বাস্থ্য কর্মী যুক্ত হবেন। তিনি এ চিকিৎসা সেবা নিতে ০১৩১৪-৯৬৬৬৯৯ ও ০১৭৮৪-২৮৯৪৯৪ নম্বরে যোগাযোগের আহ্বান জানান।

(ঢাকাটাইমস/৫ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত