ফোন দিলেই খাবার পৌঁছে দিচ্ছেন ত্রিশাল যুবলীগ সভাপতি

মেহেদি জামান লিজন, ত্রিশাল (ময়মনসিংহ)
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০২০, ১৭:৪৬

মহামারি করোনার প্রাদুর্ভাব ঠেকাতে সরকারের সহযোগিতার পাশাপাশি অসহায়দের পাশে দাঁড়াতে জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও দানশীল ব্যক্তিরাও এগিয়ে এসেছেন। তবে ফোনে সাড়া দিয়ে অসহায় আর মধ্যবিত্তদের পাশে ত্রাণ বিতরণে ব্যতিক্রমী উদাহরণ টানছেন ময়মনসিংহের ত্রিশাল উপজেলা যুবলীগের সভাপতি জাহিদুল ইসলাম জুয়েল সরকার। কোন ধরনের প্রচার-প্রচারণা আর ফটোসেশন ছাড়াই নিম্নবিত্তদের সহযোগিতার জন্য কাজ করে যাচ্ছেন সপ্তাহ ধরে। ইতোমধ্যেই তিনি পাঁচ শতাধিক পরিবারের পাশে দাঁড়িয়েছেন বলে জানান তার স্বেচ্ছাসেবকরা।

করোনাভাইরাসের প্রভাবে প্রায় মাসখানেক সময় ধরে বন্ধ আছে সকল কার্যক্রম। এরই মধ্যে সবচেয়ে অসহায় হয়ে পড়েছে দিনমজুর, মিস্ত্রি, মুচি, গাড়িচালক, হেলপার, গৃহকর্মী, ভিখারি আর নিম্নআয়ের মানুষ। প্রচলিত ধারায় রাজনীতিবিদ আর দানশীল ব্যক্তিরা কিছু প্যাকেট নিয়ে লাইনে দাঁড়িয়ে ফটোসেশন করে নিজের দায়িত্ব শেষ করেন। পরে আর তাদের কোন খোঁজ রাখেন না। এরইমধ্যে ব্যতিক্রমভাবে প্রচারবিমুখ হয়ে ওই সব অসহায়দের পাশে দাঁড়িয়েছেন উপজেলা যুবলীগের সভাপতি ও মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক জুয়েল সরকার। গত ৮ এপ্রিল নিজের ফেসবুক আইডিতে একটি আহবান জানান তিনি- ‘অসহায় মানুষের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করার পাশাপাশি উপজেলা যুবলীগের নেতাকর্মীদের পাশে দাঁড়ানোর নির্দেশনা, ওয়ার্ডভিত্তিক নিম্নআয়ের মানুষের তালিকা চাওয়া ও যারা জনসম্মুখে দান নিতে লজ্জাবোধ করেন এমন মধ্যবিত্ত ব্যক্তিদের নিজের নাম্বারে যোগাযোগ করার’।

ওই পোস্টটি আপলোড দেয়ার পর থেকেই উপজেলা বিভিন্ন স্থান থেকে ফোন আসতে শুরু করলে তিনি ১০ জন স্বেচ্ছাসেবককে আলাদা আলাদা মোটরসাইকেল যোগে ১২ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে খাদ্যসামগ্রী পৌঁছানোর ব্যবস্থা করেন। এভাবেই প্রতিদিন প্রায় ৭০ থেকে ৮০ জনের বাড়িতে খাবার পৌঁছানো হচ্ছে বলে জানান তার স্বেচ্ছাশ্রমের কর্মীরা।

পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফুয়াদ হাছান নিউটন জানান, সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে উপজেলা যুবলীগের সভাপতি এ সহযোগিতার হাত বাড়িয়েছে। মোবাইলে ফোন আসার পরে গোপনীয়তা রক্ষা করে আমাদের স্বেচ্ছাসেবকের মাধ্যমে এ খাদ্যসামগ্রী বাড়িতে পৌঁছে দেয়া হয়। এ ক্ষেত্রে কোন ধরনের ফটোসেশন বা ফেসবুক স্ট্যাটাস প্রদান করা থেকে স্বেচ্ছাসেবকদের বিরত থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

উপজেলা যুবলীগের সভাপতি জুয়েল সরকার বলেন, দেশের এ সংকটময় মুহূর্তে সরকারি সহায়তার পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসা উচিত বলে মনে করেছেন আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনা। তিনি জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে বলেছিলেন, ‘আমার পাশে বাড়ির লোকটি না খেয়ে থাকলে আল্লাহর কাছে আমাকে জবাবদিহি করতে হবে। তবে এক্ষেত্রে দান যেন কোন লোক দেখানো না হয়- সেদিকে আমার নজর রাখা জরুরি।’ সে দিক চিন্তা করেই মানুষের পাশে দাঁড়ানোর জন্য নিজের মোবাইল নাম্বার ব্যবহার করে কাজ করে যাচ্ছি।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

হালুয়াঘাট সীমান্তে বন্যহাতির আক্রমণে বৃদ্ধ কৃষক নিহত

এমভি আব্দুল্লাহ কুতুবদিয়ায় নোঙর করবে বিকালে

হরিণাকুন্ডুতে এসএসসিতে ফেল করায় কিশোরীর আত্মহত্যা

পাবনায় চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা, আহত ১০

রাজশাহীর কোন আম কবে বাজারে আসবে

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :