জামালপুরে চিকিৎসক-পুলিশসহ সাতজন করোনায় আক্রান্ত

জামালপুর প্রতিনিধি, ঢাকাচাইমস
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২০, ২৩:৪৩

জামালপুরে চিকিৎসক, পুলিশসহ নতুন করে আরো সাতজনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৫১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হলো। ডেপুটি সিভিল সার্জন ডা. কে এম শফিকুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ৩ জন, মাদারগঞ্জে ১ জন ও সরিষাবাড়ীতে ৩ জন।

নতুন শনাক্ত হওয়া করোনার রোগীদের মধ্যে মাদারগঞ্জ হাসপাতালের একজন পুরুষ মেডিক্যাল অফিসার (৩০) আক্রান্ত হয়েছেন। সরিষাবাড়ী উপজেলায় তিনজনের মধ্যে লকডাউনে থাকা স্থানীয় ইউনিল্যাব ডায়াগনোস্টিক সেন্টারের একজন টেকনিশিয়ান (২১) এবং তার সহোদর ভাই (১৬) ইউনিল্যাবের পাশেই প্রযুক্তি ডেন্টাল কেয়ারের একজন কর্মচারী আক্রান্ত হয়েছে। তাদের বাড়ি সরিষাবাড়ী পৌরসভার মাইজবাড়ি গ্রামে। একই উপজেলায় করোনায় আক্রান্ত অপর ব্যক্তির (৩০) বাড়ি ডোয়াইল ইউনিয়নের ডিক্রিরবন্দ গ্রামে। তিনি গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় একটি টেক্সটাইলস মিলের কর্মচারী।

জামালপুর সদর উপজেলায় করোনায় নতুন করে আক্রান্ত একমাত্র রোগী হলেন ঢাকা মেট্রোপলিটান পুলিশের একজন এসআই (২৫) সম্প্রতি ছুটিতে এসে জামালপুর শহরের দেওয়ানপাড়ায় অবস্থানকালে করোনার উপসর্গ দেখা দেওয়ায় স্বেচ্ছায় নমুনা দিয়েছিলেন। এছাড়া সদরের করোনায় আক্রান্ত অন্য দুজনের মধ্যে একজন হলেন জামালপুর সদর হাসপতালের ওয়ার্ডবয় (৪০) এবং শেখ হাসিনা মেডিক্যাল কলেজ জামালপুরের একজন পিয়ন (৩০)।

সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা. মো. গাজী রফিকুল ইসলাম জানান, এ উপজেলায় আক্রান্তদের বাড়িসহ আশপাশের বাড়িঘর লকডাউন এবং প্রযুক্তি ডেন্টাল কেয়ারের একজন কর্মচারী করোনা শনাক্ত হওয়ায় প্রতিষ্ঠানটি লকডাউন করা হয়েছে। এর আগে লকডাউনে থাকা ইউনিল্যাব ডায়গনোস্টিক সেন্টারটিতেও লকডাউন অব্যাহত থাকবে। আক্রান্ত তিনজনকে জামালপুরে প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে।

মাদারগঞ্জের ইউএইচএফপিও ডা. মো. সাইফুল ইসলাম জানান, আক্রান্ত মাদারগঞ্জ হাসপাতালের মেডিক্যাল অফিসার বাসায় নয়, স্বেচ্ছায় তিনি প্রাতিষ্ঠানিক আইসোলেশনে থাকতে চেয়েছেন। তাই তাকে মঙ্গলবার সকালে জামালপুর সদরের প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টারে ভর্তি করা হবে।

এদিকে জামালপুর সদরের ইউএইচএফপিও ডা. মো. মাহফুজুর রহমান সোহান, সদরে আক্রান্ত হাসপাতালের ওয়ার্ডবয় ও শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিয়নকে প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে শহরের মুসলিমাবাদ এলাকায় ওয়ার্ডবয়ের ভাড়াবাসা এবং সিভিল সার্জন কার্যালয় লাগোয়া পুরাতন কোয়াটারে বসবাসকারী পিয়নের বাসাটি লকডাউন করা হয়েছে। এছাড়া আক্রান্ত ডিএমপির এসআইকে মঙ্গলবার সকালে ঢাকা থেকে পুলিশ হাসপাতালের অ্যাম্বুলেন্স এসে তাকে ঢাকায় নিয়ে যাবে বলে ওই এসআই জানিয়েছেন। তবে ওই এসআইয়ের জামালপুর শহরের দেওয়ানপাড়ার বাসভবন লকডাউন করে আশপাশের বাসাবাড়ির লোকজনদের সতর্ক করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :