ফরিদপুরে আত্মসমর্পণকারী ২৩ চরমপন্থীকে প্রধানমন্ত্রীর অনুদান

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২০, ১৫:০৪

ফরিদপুরে আত্মসমর্পণকারী ২৩ জন চরমপন্থীদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় সদর উপজেলা পরিষদের হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে প্রত্যেককে অনুদানের ৫০ হাজার টাকা তুলে দেন স্থানীয় সাংসদ সদস্য ও এলজিআরডি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

গত বছরের ৯ এপ্রিল পাবনার শহীদ আমীরউদ্দিন স্টেডিয়ামে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করেন ৪৬৩ জন চরমপন্থী। সেসময় তাদের পুনর্বাসনের জন্য এক লাখ করে টাকা দেয়া হয় প্রধানমন্ত্রীর পক্ষ হতে। আত্মসমর্পণকারীদের মধ্যে ফরিদপুরের ২৫ জন ছিলেন। আজকের অনুষ্ঠানে এদের ২৩ জন উপস্থিত ছিলেন।

ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, আত্মসমর্পণকারী চরমপন্থীরা যাতে সুপথে ফিরেন সরকার একবছর পর আবারো পঞ্চাশ হাজার করে টাকা দিচ্ছে। আপনাদের আত্মকর্মসংস্থানে এলজিআরডি ও সমাজসেবাসহ বিভিন্ন মন্ত্রণালয় হতে সহায়তা করা হবে। বিনা জামানতে ব্যাংক হতে দুই লাখ টাকা ঋণ পাবেন। এই সুযোগ কাজে লাগিয়ে আপনারাই পারেন সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের অন্যতম যোদ্ধা হয়ে উঠতে।

সভাপতির বক্তব্যে ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান বলেন, গত বছর পাবনায় ফরিদপুরের আত্মসমর্পণকারী সকলেই যে আলোর পথে ফিরেছেন বিষয়টি তেমন না। ফরিদপুরের একজন বর্তমানে কারাগারে এবং আরেকজন একটি নিয়মিত মামলায় পলাতক রয়েছেন। যারা আবার অন্ধকার জগতে ফিরে যাবেন, তাদের পথচলা কঠিন হয়ে যাবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, এনএসআই এর যুগ্ম পরিচালক শফিকুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা ও সদর উপজেলার চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্যাসহ আত্মসমর্পণকারী দুই চরমপন্থী সদস্য আনোয়ার হোসেন ও ইমন ইসলাম বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :