শ্রীপুরে চার খুনে বিনা ফিতে আইনি সেবা দেয়ার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২০, ১৭:০৮

গাজীপুরের শ্রীপুরে উপজেলায় মা ও দুই ময়েকে ধর্ষণের পর তিন সন্তানসহ চার জনকে গলাকেটে হত্যার ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারকে বিনা ফিতে সকল আইনি সেবা দেয়ার ঘোষণা দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আব্দুন নুর দুলাল। রবিবার তিনি বিষয়টি সাংবাদিকদের জানান।

দুলাল বাংলাদেশ আইন সমিতির সাবেক সভাপতি ও সুপ্রিম কোর্টের আইনজীবী।

সমাজ সচেতনাতামূলক সংগঠন আলোর মঞ্চের সভাপতি আব্দুন নুর দুলাল বলেন, একই পরিবারের চারজনকে গলাকেটে হত্যার ঘটনাটি মানুষের মনের তীব্র ঘৃণা সৃষ্টি করেছে। দেশব্যাপী এটা খুব চাঞ্চল্য সৃষ্টি করেছে। এ ধরনের অপরাধ যেন সমাজে আর না ঘটতে পারে, তাই আমরা এ হত্যাকাণ্ডের সঠিক বিচার আশা করছি। সে লক্ষ্য নিয়েই আমরা করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই সুপ্রিম কোর্টের আইনজীবীদের সমন্বয়ে একটি কমিটি গঠন করবো।

আইনজীবী বলেন, আমরা মামলাটির বিষয়ে সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রেখেছি। এখন মামলাটির তদন্ত পর্যবেক্ষণ করছি। আমরা মামলার শুনানি শুরুর দিন থেকেই সুপ্রিম কোর্ট থেকে এক ঝাক আইনজীবী ক্ষতিগ্রস্ত পরিবারটির পক্ষে শুনানিতে অংশগ্রহণ করতে সেখানকার (গাজীপুর) আদালতে যাবো। এ বিষয়ে আমার সাথে অনেকে আগ্রহ প্রকাশ করেছেন। গাজীপুর গিয়ে আমরা মামলার শুনানি করবো। গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর মামলার বিষয়ে রাষ্ট্রপক্ষের গাজীপুরের আইনজীবীরাতো থাকবেনই, তাদের সাথে সমন্বয় করে আমরা শুনানি করবো। ব্যক্তিগত উদ্যোগেই ক্ষতিগ্রস্ত পরিবারটিকে বিনামূল্যে আইনি সেবা দেয়া হবে বলেও জানান আইনজীবী আব্দুন নুর দুলাল।

গত ২৩ এপ্রিল সন্ধ্যায় গাজীপুরের শ্রীপুরের তেলিহাটি ইউনিয়নের জৈনা বাজার আব্দুল আউয়াল ডিগ্রি কলেজ রোড (আবদার) এলাকার মালয়েশিয়া প্রবাসী রেজোয়ান হোসেন কাজলের দোতলা বাড়ির একটি কক্ষ থেকে তার দুই মেয়ে, এক ছেলে ও স্ত্রীর জবাই করা লাশ উদ্ধার করে পুলিশ। তাদের মধ্যে একজনের মরদেহ খাটের ওপর এবং বাকিদের মেঝেতে পড়েছিল। এসময় ঘর থেকে ছোরা ও একটি বটি উদ্ধার করা হয়। এ ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে নিহত গৃহবধূ স্মৃতি ফাতেমার শ্বশুর আবুল হোসেন বাদী হয়ে শ্রীপুর থানায় মামলা করেন। এরপর পুলিশ ও র‌্যাবের অভিযানে এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করা

(ঢাকাটাইমস/১৭মে/এআইএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :