মায়ের অসুস্থতার কথা বলে অ্যাম্বুলেন্স নিয়ে বাড়ি, ফেরার পথে দুর্ঘটনা

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০২০, ২২:২০

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা ৫০ শয্যা হাসপাতালের অ্যাম্বুলেন্স চালকের বিরুদ্ধে মিথ্যা অজুহাতে মায়ের অসুস্থতার দোহাই দিয়ে গ্রামের বাড়িতে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। ফেরার পথে সড়ক দুর্ঘটনার শিকার হয়ে অ্যাম্বুলেন্সটি দুমড়ে যায়। হাসপাতালের অ্যাম্বুলেন্স চালক নিরব হোসেন ও আব্দুল মোমিনের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, আউট সোর্সিংয়ে নিয়োগকৃত হাসপাতালের অ্যাম্বুলেন্স চালক নিরবের মা মরিয়ম বেগম (৬২) তাড়াশে বেড়াতে আসেন ছেলে নিরবের কাছে। পরে ঈদ উপলক্ষে তার মাকে বাড়িতে নিয়ে যেতে হবে। কিন্তু বাধ সাধে অঘোষিত লকডাউন। তাই অ্যাম্বুলেন্স চালক নিরব ও মোমিন মিলে নাটক সাজায়। নিরবের মা অসুস্থ। মাকে তাড়াশ হাসপাতালে ভর্তি করা হয়।

পরে গত ২২ মে তাকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসার জন্য রেফার্ড করা হয়। এরপর চালক নিরব হাসপাতালের অন্য অ্যাম্বুলেন্সের চালক মোহাম্মদ মোমিনকে সঙ্গে নিয়ে বগুড়ার উদ্দ্যেশ্যে রওনা দেন। কিন্ত তারা অ্যাম্বুলেন্সযোগে বগুড়ায় মোহাম্মদ আলী হাসপাতালে না গিয়ে রংপুর সদরে নিরবের বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। রংপুরে পৌঁছে মায়ের সঙ্গে চালক নিরব নেমে যান।

এরপর রংপুর থেকে ড্রাইভার মোমিন অ্যাম্বুলেন্সটি নিয়ে তাড়াশে ফেরার পথে গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানা সদরে আইল্যান্ডের সঙ্গে দুর্ঘটনার শিকার হয়। এতে অ্যাম্বুলেন্সটির সামনের অংশ দুমড়ে যায়। এ সময় স্থানীয়দের সহায়তায় গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা পুলিশ অ্যাম্বুলেন্সের ড্রাইভার মোমিনকে উদ্ধার করে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বুকে ও মাথায় গুরুতর আঘাত পান মোমিন।

এ বিষয়ে চালক মোমিন বলেন, আমি খুব অসুস্থ ভাই। না বুঝে গিয়েছিলাম। ভুল হয়ে গেছে।

তাড়াশ উপজেলা ৫০ শয্যা হাসপাতালের চার সদস্যের তদন্ত টিম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জামাল মিয়ার নেতৃত্বে শনিবার দুপুরে গাইবান্ধার গোবিন্দগঞ্জে গেছেন।

ডা. জামাল মিয়া বলেন, অ্যাম্বুলেন্স দুর্ঘটনার বিষয়ে আমরা গোবিন্দগঞ্জ থানায় কথা বলছি। পরে বিস্তারিত জানানো হবে।

(ঢাকাটাইমস/২৩মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :