আবার দেখা হবে আমাদের: ইরফানের স্ত্রী

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ৩১ মে ২০২০, ০৯:০৭

কিছু সম্পর্ক ফুরাবার নয়। আদি অনন্তের সীমারেখা ধরে চলতে থাকে। মৃত্যুতেও যা বিলীন হয় না। দিল্লির ন্যাশন্যাল স্কুল অফ ড্রামায় বলিউডের প্রয়াত সুপারস্টার অভিনেতা ইরফান খান এবং তার চিত্রনাট্যকার স্ত্রী সুতপার যে সম্পর্কটা তৈরি হয়েছিল, তা আজও অমলিন।

স্বামী-স্ত্রীয়ের থেকেও তাদের সম্পর্কটা ছিল অনেক বেশি বন্ধুত্বের। ক্যানসারের কাছে হেরে ইরফান খান মারা গেছেন এক মাস গড়িয়ে গেছে। তাতে কী? শোক যে বড়ই কঠিন! তাইতো প্রতি মুহূর্তেই ইরফানের উপস্থিতি টের পান তার স্ত্রী সুতপা। তাইতো স্বামীর জন্য তার কলমে আবেগঘন হয়ে উঠে এল কিছু কথা।

সুতপা তার ফেসবুকে লিখেছেন, ‘এই ঠিক-ভুলের হিসাবের বাইরেও আস্ত একটা দুনিয়া রয়েছে। সেই দুনিয়ায় আবার আমাদের দেখা হবে। ঘাসের উপর শুয়ে শুয়ে বিশ্বের যাবতীয় আলোচনা করব আমরা। যা শুধু সময়ের অপেক্ষা। আবার দেখা হবে, কথা হবে। ততক্ষণ এভাবেই চলতে থাক।’

এর আগের লেখাতেও সুতপা উল্লেখ করেছিলেন, ইরফান খান কীভাবে তাদের জীবনের শিক্ষা দিয়েছেন। রন্ধ্রে রন্ধ্রে ঢুকিয়ে দিয়েছিলেন বাস্তববোধ। এবার সেই বাস্তবের সঙ্গেই লড়াই শুরু। ৩৫ বছরের দীর্ঘ সম্পর্কে হঠাৎ করেই সুতপা আর দুই ছেলেকে ফেলে চলে যান ইরফান।

বহুদিন ধরে ক্যানসারের ভুগছিলেন নামজাদা এই বলিউড অভিনেতা। লন্ডনে বছর খানেক চিকিৎসাও করান। এরপর দেশে ফিরেছিলেন বেশ সুস্থ হয়েই। শুটিংও শুরু করেছিলেন। ইরফান অভিনীত শেষ ছবি ‘আংরেজি মিডিয়াম’। যদিও লকডাউনের কারণে ছবিটি এখনও মুক্তি পায়নি।

জীবনের শেষ ছবি মুক্তির আগেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন অভিনেতা। ভর্তি হন মুম্বাইয়ের ধিরুভাই আম্বানি হাসপাতালে। গত ২৯ এপ্রিল সেখানেই তার মৃত্যু হয়। সুতপার মতে, ইরফান আর তার মধ্যে বিয়ের কোনো সম্পর্ক ছিল না, ছিল সংগঠন। তিনি চান, ইরফানের দেখানো পথেই চলুক তাদের দুই ছেলে।

ঢাকাটাইমস/৩১মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত