৩০ হাজার মানুষের পারাপারে সাঁকো বানালো ছাত্রলীগ

সৈয়দ ঋয়াদ, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জুন ২০২০, ২১:৫৬ | প্রকাশিত : ০৮ জুন ২০২০, ১৯:৫৭

স্বাধীনতার পর থেকেই একটি সড়কের দাবি করা ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইলের শাহজাদাপুর ইউনিয়নের ৩০ হাজার মানুষের গলার কাঁটা হয়েছিল খোয়ালাপাড় মোড়ের মৃত খালটিও। এবার সেই খাল পারাপারে সাঁকো নির্মাণ করে দিলেন কেন্দ্রীয় ও স্থানীয় ছাত্রলীগ কর্মীরা।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক পরিবেশবিষয়ক উপ-সম্পাদক ইফতেখার আহমেদ চৌধুরী সজীব উদ্যোগী হয়ে স্বশরীরে স্থানীয় ছাত্রলীগ কর্মীদের সহায়তায় নির্মাণ করেন বাঁশের সাঁকোটি।

শাহজাদাপুর ইউনিয়ন সূত্রে জানা যায়, গ্রাম ও গ্রামের বাইরের প্রায় ৩০ হাজার মানুষের চলাচল এ সড়কে। বর্ষা মৌসুমের টানা কয়েক দিনের বৃষ্টিতে অনেকাংশেই তলিয়ে গেছে সড়কটি। আর ধীর্ঘদিন ধরে স্থানীয়দের তাই পোহাতে হয় অসহনীয় দুর্ভোগ। জনদুর্ভোগ লাঘবে সজীব ছুটে আসেন নিজ দলের নেতাকর্মীদের নিয়ে।

মুঠোফোনে যোগযোগ করা হলে ছাত্রলীগের সাবেক নেতা ইফতেখার আহমেদ চৌধুরী সজীব বলেন, জনগণের দুর্যোগ-সংকটে বাংলাদেশ ছাত্রলীগ বরাবরই সামনে থেকে নেতৃত্ব দেয়। অতীত ইতিহাস তাই বলে। মানবিক দায়বদ্ধতা থেকেই এ উদ্যোগ। মানুষ উপকৃত হলে শ্রম সার্থক হবে।

সজীব বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। এমন উন্নয়নের সময়ে এই এলাকার মানুষ বঞ্চিত হবে এটা অপ্রত্যাশিত। ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইলের গুরুত্বপূর্ণ ইউনিয়ন শাহজাদাপুর। এই এলাকার এমন একটি সড়ক অবহেলিত পড়ে থাকা দুঃখজনক। এ সমস্যার স্থায়ী সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

সজীবের এই উদ্যোগ ইতোমধ্যে স্থানীয় পর্যায় থেকে শুরে করে কেন্দ্র পর্যন্ত প্রশংসা কুড়িয়েছে। তার সঙ্গে এ কার্যক্রমে অংশগ্রহণ করেন সরাইল উপজেলা ছাত্রলীগর পিযূষ কান্তি দাস, তানভীর আহমেদ জিতু, রুবেল হোসাইন, মোবারক খান বাবু, আতাহার উদ্দিন আমরিন, স্বপন সরকার, রুবেল শিকদার, ওয়াসিম খান, মো. ফরহাদ খান, স্বেচ্ছাসেবক লীগ নেতা মুক্তার হোসেনসহ অনেকে।

ঢাকাটাইমস/০৮জুন/এসআর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :