‘এমপি পাপুলকে কুয়েতি নাগরিক বলেননি পররাষ্ট্রমন্ত্রী’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০২০, ১৮:২১

মানবপাচারের অভিযোগে কুয়েতে গ্রেপ্তার বাংলাদেশি সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুল প্রসঙ্গে সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের দেওয়া বক্তব্য কিছু গণমাধ্যম ভুলভাবে উপস্থাপন করেছে। ভুল তথ্য উপস্থাপন করা গণমাধ্যমগুলোর দৃষ্টি আকর্ষণ করেছেন পররাষ্ট্রমন্ত্রী।

আজ বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রী তার দপ্তর থেকে এক বার্তায় জানিয়েছেন, সাক্ষাৎকারে তিনি মোহাম্মদ শহিদ ইসলামকে কুয়েতের নাগরিক হিসেবে উল্লেখ করেননি। মোমেন বলেছেন, ‘মোহাম্মদ শহিদ ইসলাম বাংলাদেশ সরকারের কোনো ডিপ্লোমেটিক পাসপোর্ট নিয়ে কুয়েতে যাননি এবং তিনি প্রায় ২৯/৩০ বছর কুয়েতে ব্যবসায় নিয়োজিত আছেন। তার হয়তো কুয়েতের রেসিডেন্ট পারমিট আছে।’

কিন্তু কিছু গণমাধ্যমের প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়েছে, পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘লক্ষীপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ শহিদ ইসলাম (পাপুল) কুয়েতের নাগরিক।’

সেদিন ঢাকাটাইসমের প্রকাশিত সংবাদে দেখা যায়, পররাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, ‘এমপি পাপুল কুয়েতের লোকাল রেসিডেন্ট।’ তবে নাগরিক কি-না, সে বিষয়ে স্পষ্ট করেননি।

এদিকে আজ কুয়েতের সরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে, এমপি পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি। গতকাল বাংলাদেশের জাতীয় সংসদে পাপুলের কুয়েতি নাগরিকত্বের আলোচনার প্রেক্ষাপটে দেশটির পক্ষ থেকে এমন বার্তা এলো।

(ঢাকাটাইমস/০৯জুলাই/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :