ভোলায় শ্বশুর বাড়িতে কলেজছাত্রীর মৃত্যু, বিচারের দাবিতে মানববন্ধন

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুলাই ২০২০, ১৭:০৫

ভোলা সরকারি কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের মেধাবী শিক্ষার্থী ও দৌলতখান উপজেলার জয়নগর এলাকার রোকসানা বেগমের রহস্যজনক মৃত্যুর বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার দুপুরে ভোলার দৌলতখান উপজেলার খায়েরহাট হাসপাতালের সামনে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন তার সহপাঠি ও এলাকাবাসী। এ সময় তারা সুষ্ঠু তদন্তের মাধ্যমে রোকসানা হত্যার বিচার দাবি করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ১০ জুন বিকালে রোকসানা বেগমের স্বামী মো. রুবেলের বাড়ি একই উপজেলার দক্ষিণ জয়নগর ৪ নম্বর ওয়ার্ডের রহস্যজনক মৃত্যু হয় তার। এ ঘটনার এক মাস পেরিয়ে গেলেও এখনও সঠিক পুলিশি তদন্ত হয়নি। তাই তারা বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচির মাধ্যমে এ ঘটনার মামলা নেয়াসহ সঠিক পুলিশি তদন্তের দাবি করেন। সেইসঙ্গে হত্যায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে ফাঁসির দাবি জানান তারা।

এ সময় বক্তব্য দেন নিহত রোকসনা বেগমের বাবা আবুল কাসেম, চাচা মো. আবু তাহেরসহ তার কলেজের সহপাঠিরা।

প্রসঙ্গত, দৌলতখান উপজেলার দক্ষিণ জয়নগর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের আবুল কাশেমের মেয়ে ও ভোলা সরকারি কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের মেধাবী শিক্ষার্থী রোকসানা বেগমের সঙ্গে গত ২০ নভেম্বর থেকে একই এলাকার দীন মোহাম্মদের ছেলে রুবেল প্রেমের সম্পর্ক গড়ে তুলে। মেয়ের পরিবারকে না জানিয়ে বিয়েও করেন তারা। বিয়ের কিছু দিন পর থেকে রুবেল বিভিন্ন সময় রোকসানাকে তার বাবার কাছ থেকে যৌতুক এনে দেয়ার জন্য চাপ দিতে থাকে। কিন্তু রোকসানা পরিবারের অনুমতি ছাড়া বিয়ে করায় বাবার বাড়ি থেকে যৌতুক আনতে অনিচ্ছা প্রকাশ করলে রুবেল একাধিকবার তাকে শারীরিক নির্যাতন করেন।

এ ঘটনার পর গত ১০ জুন বিকালে রোকসানার শ্বশুর বাড়িতে তার রহস্যজনক মৃত্যু হয়। এ ঘটনার পর থেকে স্বামী রুবেল ও তার মা রিনা বেগম পলাতক।

(ঢাকাটাইমস/১১জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :