যাত্রীদের জন্য বিশাল অঙ্কের ‘করোনা বীমা’ এমিরেটসের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২০, ১১:৩২

বিমানে চড়ার সময়ে কোনো যাত্রী যদি করোনাভাইরাসে আক্রান্ত হন তাহলে তার চিকিৎসার যাবতীয় খরচ বহন করবে বিমান সংস্থা এমিরেটস এয়ারলাইন্স। আর যদি কোনো যাত্রী করোনায় আক্রান্ত হয়ে মারা যান তাহলে তার অন্ত্যেষ্টিক্রিয়ার খরচও দেবে তারা। বিশ্বের প্রথম বিমান সংস্থা হিসেবে করোনা বীমা চালু করলো এমিরেটস।খবর বিবিসির।

এমিরেটস জানিয়েছে, করোনায় আক্রান্ত হয়ে কোনো যাত্রীর মৃত্যু হলে অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য ১৭৬৫ (প্রায় দেড় লাখ টাকা) ডলার দেয়া হবে। এছাড়া কোনো যাত্রীর কারণে অন্য যাত্রী করোনা আক্রান্ত হলে সেই যাত্রীর চিকিৎসার জন্য সর্বোচ্চ এক লাখ ৭৬ হাজার ডলার ব্যয় করা হবে।

যাত্রীকে কোয়ারেন্টাইনে রাখার জন্য দুই সপ্তাহ হোটেলে রাখা হবে। হোটেল খরচসহ দৈনিক ১১৮ ডলার করে দেয়া হবে। ৩১ অক্টোবর পর্যন্ত এই বিশেষ সুবিধা দেওয়া হবে। কেউ এই বিমান সংস্থা টিকিট কাটলে সে প্রথম বিমানে ওঠার পর ৩১ দিন পর্যন্ত প্রযোজ্য হবে। এমনকি সেখান থেকে অন্যত্র কোথাও ভ্রমণ করলেও এর আওতায় থাকবে।

এমিরেটস গোষ্ঠীর সিইও শেখ আহমেদ বিন সায়েদ জানিয়েছেন, তাদের দিক থেকে এটা একটা বিনিয়োগের অংশ। তার আশা, তাদের এই উদ্যোগকে গ্রাহকরা স্বাগত জানাবে।

ঢাকা টাইমস/০৫আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :