গুগল প্লে মিউজিক বন্ধ হচ্ছে অক্টোবরে

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২০, ১২:০৫

চলতি বছরের অক্টোবর মাসের পর থেকে বিশ্বের বিভিন্ন মার্কেটে বন্ধ হবে গুগল প্লে মিউজিক। গুগল ঘোষণা করেছে, গুগল প্লে মিউজিক ইউজাররা তাদের সমস্ত কন্টেন্ট, ইউটিউব মিউজিকে ট্র্যান্সফার করার জন্য ডিসেম্বর পর্যন্ত সময় পাবেন। অর্থাৎ গুগল প্লে মিউজিকের সমস্ত পরিষেবা এবার থেকে ইউটিউব মিউজিকে পাওয়া যাবে।

টেক জায়ান্ট গুগল একটি ব্লগ পোস্টে লিখেছে, এইমাস থেকেই গুগল প্লে মিউজিক ইউজাররা, মিউজিক কিনতে, প্রি-অর্ডার করতে, এবং ডাউনলোড বা আপলোড করতে পারবেননা এবং আগামী মাস থেকে গুগল প্লে মিউজিক থেকে আর কোনো গান শোনা যাবেনা।

ব্লগ পোস্ট অনুযায়ী, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার ইউজাররা সেপ্টেম্বর থেকে এই অ্যাপটি আর ব্যবহার করতে পারবেননা। ভারত সহ অন্যান্য আন্তর্জাতিক বাজারে অক্টোবরের পর থেকে অ্যাপটি অ্যাক্সেস করা যাবেনা।

অন্যদিকে ইউটিউব একটি ব্লগ পোস্টে জানিয়েছে, গুগল প্লে মিউজিক পরিষেবাটি ইউটিউব মিউজিকের মাধ্যমে রিপ্লেস করা হবে। এবছরের ডিসেম্বর মাস অবধি সময়ের মধ্যে প্লে মিউজিক ইউজাররা তাদের প্লে-লিস্ট, মিউজিক লাইব্রেরি এবং প্রেফারেন্সগুলো ইউটিউব মিউজিকে ট্রান্সফার করতে পারবেন। ডিসেম্বরের পরে এই ধরণের ট্রান্সফার আর করা যাবে না।

(ঢাকাটাইমস/৬আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা