ডিজিএফআই কর্মকর্তা পরিচয়ে প্রতারণা করতে গিয়ে ধরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ আগস্ট ২০২০, ১৭:১৩ | প্রকাশিত : ১১ আগস্ট ২০২০, ১৭:১০

সেনাবাহিনীর গোয়েন্দা সংস্থা-ডিজিএফআইয়ের সহকারী পরিচালক পরিচয়ে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের বদলি তদবির করতেন শাহিনুল ইসলাম। এজন্য নিতেন মোটা অঙ্কের টাকা। সম্প্রতি মিরপুরের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালককে (প্রশাসন) মোবাইলে বদলি তদবির করেন। কিন্তু পরিচালক এ বিষয়ে তাকে পরবর্তী সময়ে ফোন না দিতে অনুরোধ করেন।

সোমবার নিজেই পরিচালকের অফিসে যান এবং নিজেকে ডিজিএফআইয়ের কর্মকর্তা পরিচয় দেন। এতে অধিদপ্তরের পরিচালক তার আইডি কার্ড দেখতে চাইলে তিনি দেখাতে পারেননি। এই ঘটনার পর মিরপুর থানা পুলিশ অভিযুক্ত প্রতারককে গ্রেপ্তার করে।

মঙ্গলবার দুপুরে মিরপুর জোনের সহকারী পুলিশ কমিশনার-এসি মইনুল ইসলাম ঢাকা টাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ কর্মকর্তা বলেন, মিরপুরের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের দেয়া এক অভিযোগের ভিত্তিতে ডিজিএফআই কর্মকর্তা পরিচয়ধারী শাহিনুলকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পরিচালককে (প্রশাসন) মোবাইলে তদবির করতেন। এতে ওই কর্মকর্তা তাকে এসব তদবির নিয়ে ফোন দিতে না করেন। এরপরও গতকাল এই প্রতারক একই তদবির নিয়ে আবারও পরিচালকের (প্রশাসন) অফিসে যান এবং নিজেকে ডিজিএফআই পরিচয় দেন।

খোঁজ নিয়ে জানা যায়, শাহিনুল ইসলাম নামে গোয়েন্দা সংস্থা ডিজিএফআই-এ সহকারী পরিচালক পদে কেউ নেই। পরে তাকে গ্রেপ্তার করে থানায় আনা হয়। এসময় তার হেফাজত থেকে বদলির তদবিরের চিরকুট, জাতীয় পরিচয়পত্র, একটি স্যামসাং মোবাইল সেট, বদলি সংক্রান্ত আবেদনপত্র জব্দ করা হয়।

পুলিশের এই কর্মকর্তা বলেন, তিনি (শাহিনুল) একজন অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট। ২০০৮ সালে র‌্যাব-১২ থেকে অবসর নেন। এ বিষয়ে মিরপুর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

(ঢাকাটাইমস/১১আগস্ট/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :