বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০২০, ১৮:৫৮

অন্যান্য বছরের মতো এবারো জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সদস্যরা।

শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদনের পর সবাই শ্রদ্ধা নিবেদনের সুযোগ পান।

স্বাধীনতার চার বছরের মধ্যে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর একদল কর্মকর্তা ও সৈনিকের হাতে সপরিবারে জীবন দিতে হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

তার পরিবারের ছয় বছরের শিশু থেকে শুরু করে অন্তঃসত্ত্বা নারীও সেদিন ঘাতকের গুলি থেকে রেহাই পায়নি।

৪৫ বছর আগে সেই রাতে ঘাতকরা বঙ্গবন্ধু ছাড়াও স্ত্রী বেগম ফজিলাতুন নেছা মুজিব, তিন ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, শেখ জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ নাসেরকে হত্যা করে।

সেই রাতেই নিহত হন বঙ্গবন্ধুর বোনের স্বামী আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবী ও শিশুপৌত্র সুকান্ত বাবু; বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণি, নিকট আত্মীয় শহীদ সেরনিয়াবাত ও রিন্টু।

ধানমন্ডির বাড়িতে পুলিশের বিশেষ শাখার সাব ইন্সপেক্টর সিদ্দিকুর রহমান ও নিরাপত্তা কর্মকর্তা কর্নেল জামিলকেও গুলি চালিয়ে হত্যা করা হয়।

৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ আল হাদী বলেন, ১৫ আগস্ট আমাদের ব্যথা অনুভব করা অনুভূতি এবং এই শোককে শক্তিতে পরিণত করে জাতির পিতার স্বপ্ন পূরণে কাজ করে যাওয়ার জন্য আমরা অঙ্গীকারাবদ্ধ।

শ্রদ্ধা নিবেদনের সময় আরও উপস্থিত ছিলেন পুলিশ ক্যাডারের মৃত্যুঞ্জয় দে সজল, হারুন অর রশিদ, মুহিত কবির সেরনিয়াবাত, পোস্টাল ক্যাডারের তরিকুল ইসলাম, ট্যাক্স ক্যাডারের নাজমুল ইসলাম, আহসান উল্লাহ রাসেল প্রমুখ।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :