পিপিই খুলতেই বালতি ভর্তি ঘাম, করোনাযোদ্ধার ভিডিও ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৭ আগস্ট ২০২০, ১০:১৯ | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২০, ০৯:৫৯

করোনা বিরুদ্ধে এই লড়াইয়ে প্রথম দিন থেকেই দিনরাত এক করে লড়ে চলেছেন চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা। অদৃশ্য ভাইরাসের সঙ্গে লড়াইয়ে তাদের ঢাল শুধুমাত্র মাস্ক আর পিপিই কিট। সেই পোশাক পরেই লড়াই চালিয়ে যাচ্ছেন তারা।

হালকা পোশাক পরেই গরমে ঘেমে নেয়ে যাচ্ছি আমরা। কিন্তু কখনও ভেবে দেখেছেন যারা পিপিই কিট পরে টানা ১২/১৪ ঘন্টা কাজ করে চলেছেন তাদের অবস্থা কেমন? তেমনই এক করোনাযোদ্ধার কষ্টই এখন নেটদুনিয়ায় ভাইরাল।

ওই ভিডিও দেখে রীতিমত চোখে ছলছল করছে নেটিজেনদের। ভাইরাল হওয়া ওই ভিডিওতে চীনের এক নার্সকে দেখা গিয়েছে। তিনি একটি চেয়ারে বসে রয়েছেন। ধীরে ধীরে পায়ের দিকের পিপিই স্যুট খুলছেন। আর সেই সময় তাকে দেখলে মনে হচ্ছে যেন কেউ বালতি করে তার পায়ের দিকে অনেকটা পানি ঢেলে দিয়েছে। কিন্তু না তেমন কিছুই ঘটেনি! ওই পানি আসলে তার শরীরের ঘাম। খবর ডেইলি মেইলের।

পিপিই পরে থাকার সময় শরীরে প্রচণ্ড ঘাম হয়। শরীর থেকে বেরনো ঘাম জমা হয় পোশাকের ভিতরেই। তাই পিপিইর নিচের অংশ খোলার পর বের হয়। ভিডিওটি গত ৮ আগস্ট সামাজিক মাধ্যমে পোস্ট করা হয়। উত্তর পশ্চিম চীনের জিংজিয়াং শহরের রাজধানীতে উরমকির ওই ভিডিও নিমেষে ভাইরাল হয়ে যায়। ওই নার্সকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।

ঢাকা টাইমস/১৭আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :