‘যৌন হয়রানি’: বগুড়া বিয়াম কলেজের দুই প্রভাষক বরখাস্ত

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ আগস্ট ২০২০, ১৮:২৬

বগুড়ার বিয়াম মডেল স্কুল ও কলেজের ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে ওই প্রতিষ্ঠানের দুই প্রভাষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শুক্রবার রাতে জেলা প্রশাসকের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। তাদের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করতে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

বরখাস্ত দুই শিক্ষক হলেন- বাংলা বিভাগের প্রভাষক আব্দুল্লাহ আল মামুন ও ইংরেজি বিভাগের প্রভাষক আব্দুল মোতালেব।

এর দুই দিন আগে আগে বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজের বাংলা বিভাগের প্রভাষক আব্দুল্লাহ আল মাহমুদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন এক সাবেক ছাত্রী। ওই পোস্টে ঘটনা ধামাচাপা দেবার অনুরোধ করার অডিও রেকর্ড সংযুক্ত করেন ওই ছাত্রী। ‘যেখানে ওই ছাত্রী লেখেন - ‘গত ২০ জানুয়ারি ২০২০ বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজ, বগুড়ার বাংলা বিভাগের প্রভাষক আব্দুল্লাহ আল মাহমুদ আনুমানিক সন্ধ্যা ৬টায় বিয়াম মডেল স্কুলের পার্শ্ববর্তী এলাকা তার বাড়ির সামনের রাস্তায় ফাঁকা পেয়ে আকস্মিকভাবে আমাকে তার বাড়িতে ডাকে। আমি জরুরি কাজের অজুহাতে এড়িয়ে যেতে চাইলে এক পর্যায়ে আমার হাত ধরে প্রচণ্ডরকম টানা হ্যাঁচড়া করে তার বাড়িতে নেওয়ার চেষ্টা করে। ধস্তাধস্তির এক পর্যায়ে ফাঁক পেয়ে পালিয়ে আসি। আমি বেঁচে ফেরায় তিনি ভয় পেয়ে যান এবং আমি যাতে কারো কাছে মুখ না খুলি তাই তিনি ঘটনা পরবর্তী সময়ে আমাকে ফোন দিয়ে ক্ষমা চান এবং ব্যাপারটা ধামাচাপা দিতে বলেন।’

স্ট্যাটাসটি পোস্ট দেবার পর মুহূর্তেই এ ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। ওই প্রতিষ্ঠানের ইংরেজি বিভাগের প্রভাষক আব্দুল মোতালেবও আরেক প্রাক্তন ছাত্রীকে দীর্ঘদিন ধরে যৌন হয়রানি করে আসছিলেন। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন ওই ছাত্রী।

এরপর গভর্নিং বডির সিদ্ধান্তে শুক্রবার রাতেই অভিযুক্ত দুই প্রভাষককে সাময়িক বরখাস্ত করা হয়। সেই সঙ্গে বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মাসুম আলী বেগকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অপর দুই সদস্য হলেন- বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান ও বিয়াম মডেল স্কুল ও কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মাসুম আলী বেগ ঢাকাটাইমসকে জানান, তদন্ত এখনও শুরু করা যায়নি। এটি একটি সেনসিটিভ ইস্যু। যতদ্রুত সম্ভব তদন্ত শেষ করে প্রতিবেদন দাখিল করা হবে।

(ঢাকাটাইমস/২৯আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :