স্কুলছাত্রী ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০২০, ১৭:০৩

পঞ্চগড়ের আটোয়ারীতে সনাতন ধর্মাবলম্বী এক স্কুলছাত্রীকে (১৫) ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের মহাসড়কে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ পঞ্চগড় জেলা শাখার ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়। এতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষসহ সনাতন ধর্মাবলম্বী কয়েকশ নারী-পুরুষ, পরিবারসহ সহপাঠী শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের পঞ্চগড় জেলা সাধারণ সম্পাদক বিপেন চন্দ্র রায়, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সভাপতি কল্যাণ কুমার ঘোষ, সাধারণ সম্পাদক শ্যামল কুমার রায়, পরস্পর এনজিওর নির্বাহী পরিচালক আখতারুন্নাহার সাকী, আটোয়ারি পূজা উদযাপন পরিষদের সভাপতি মনোজ কুমার রায় বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা ধর্ষণে অভিযুক্ত আইনজীবী হাবিবের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। একই সঙ্গে হাবিবের সহযোগীদের দ্রুত গ্রেপ্তার করারও দাবি জানান। অন্যথায় আসন্ন শারদীয় দুর্গাপূজা বর্জনের হুঁশিয়ারি দেন সনাতন ধর্মাবলম্বী নেতারা। পরে ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি দেন তারা।

প্রসঙ্গত, ১১ সেপ্টেম্বর সকালে পঞ্চগড় আদালতের আইনজীবী হাবিবুর রহমান হাবিব ওই স্কুলছাত্রীকে আটোয়ারী উপজেলা সদরের কালিকাপুর এলাকার এক বাড়িতে নিয়ে ধর্ষণ করে। এ সময় ওই স্কুলছাত্রীর চিৎকারে স্থানীয়রা এসে আপত্তিকর অবস্থায় আইনজীবীকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়। ওই দিনই স্কুলছাত্রীর বাবা হাবিবসহ তার দুই সহযোগীকে আসামি করে মামলা করেন। মামলায় আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :