রাজধানীতে চাঁদাবাজির অভিযোগে কাউন্সিলরের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪৯ | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:২০

রাজধানীর মোহাম্মদপুরের টাউন হল মার্কেটে একটি দোকানে অস্ত্র দেখিয়ে চাঁদাবাজি এবং মারধরের অভিযোগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসির) ৩১নং ওয়ার্ড কমিশনার মো. শফিকুল ইসলাম সেন্টুর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন এক ব্যবসায়ী। মামলায় অস্ত্র বের করে জুস ব্যবসায়ী ও তার কর্মীদের মারধরের অভিযোগ করা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে টাউন হল মার্কেটের ‘সিঙ্গাপুর জুস অ্যান্ড কফি’র মালিক মো. তরিকুল ইসলাম বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে মোহাম্মদপুর থানায় মামলা দায়ের করেছেন।

আসামিরা হলেন- ৩১নং ওয়ার্ড কাউন্সিলর মো. শফিকুল ইসলাম সেন্টু (৫৫), সেলিম (৫৫), বাবুল (৫২), আবুল মন্ডল (৬০), মো. সালাম (৪০), মো. লাবু (৩৬), মো. চৌধুরী (৫০) ও মো. মোহন (৫০)।

এ বিষয়ে মামলার বাদী তরিকুল ইসলাম বলেন, ‘গত ২০ সেপ্টেম্বর দুপুর ২টার দিকে ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম সেন্টুর অফিস থেকে কামরুল ইসলামকে আমার দোকানে পাঠিয়ে তার কার্যালয়ে ৫ লাখ টাকা চাঁদা দিয়ে আসতে বলে। আমি সেন্টুর অফিসে চাঁদার টাকা না নিয়ে যাওয়ার কারণে তার ক্যাডার বাহিনী নিয়ে গত ২১ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টায় আমার দোকানের সামনে আসে এবং আমাকেসহ দোকানের সব কর্মীকে মারধর করেন। এরপর দোকানে থাকা আমার বাবাকে কমিশনার কিলঘুষি মারেন এবং পিস্তল বের করে বাবার মাথায় বেশ কয়েকটি আঘাত করেন এবং গুলি করার হুমকি দেন।’

তবে, সব অভিযোগ অস্বীকার করেন কমিশনার সেন্টু। জুসের দোকানের সামনে লোক বসে ফুটপাত দখল হয়ে থাকে কি না সেটা দেখতে গিয়েছিলেন বলে দাবি করেন তিনি।

বলেন, ‘আমি গিয়েছিলাম ফুটপাতে মানুষের হাঁটতে অসুবিধা হয় কি না সেটা দেখে ব্যবস্থা নেওয়ার জন্য’।

সিঙ্গাপুর জুস ও কফির মালিকের কাছে চাঁদা ও তার বাবা এবং কর্মচারীদের মারধর ও অস্ত্র মাথায় ঠেকিয়ে হুমকি দেয়ার বিষয়ে তিনি বলেন, ‘আমার দ্বারা কি এসব সম্ভব। আমি এসব কিছুই করিনি’।

মামলার তদন্তকারী কর্মকতা মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শফিকুল আলম জানান, মামলা হয়েছে কাগজ এখনও হাতে পাইনি। হাতে পেলে পরে জানাতে পারব। মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) মো. আব্দুল লতিফ জানান, বিষয়টি আমি পরে জানাব।

(ঢাকাটাইমস/২৩ সেপ্টেম্বর/এআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :