নিরপেক্ষ থেকে সুষ্ঠু ভোট করাটাই আমাদের মূল কাজ: সিইসি

পাবনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫৮

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, নিরপেক্ষ ভূমিকায় থেকে ভোটের যাবতীয় বিষয়গুলোকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করাটাই আমাদের মূল কাজ। তিনি বলেন, নির্বাচন কমিশন কোনো পক্ষ নয়, নির্বাচন কমিশন শুধু সুষ্ঠুভাবে নির্বাচন ব্যবস্থাপনার সঙ্গে জড়িত।

বুধবার সকালে পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পাবনা-৪ আসনের উপ নির্বাচন নিয়ে আইন-শৃঙ্খলা বিষয়ক সভার আগে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সিইসি বলেন, পাবনা-৪ আসনের উপ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কমিশন যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। এখন অবধি কোনো প্রার্থী প্রশাসন বা কারো বিরুদ্ধে কোনো ধরনের পক্ষপাতিত্ব বা অনিয়মের অভিযোগ করেনি। অবাধ ও সুষ্ঠু করতে নির্বাচন কমিশন বদ্ধ পরিকর। কোনো সংসদ সদস্য বা সরকারের সাথে সরাসরি সম্পৃক্ত কেউ কোন প্রার্থীর পক্ষে অবস্থান নিয়ে সভা সমাবেশ করেছে তারও কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

তিনি বলেন, নির্বাচন কমিশন জেলা প্রশাসন, আইন শৃংখলা বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করে একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে। নির্বাচন কমিশন কোনো পক্ষ নয়, নির্বাচন কমিশন শুধু সুষ্ঠুভাবে নির্বাচন ব্যবস্থাপনার সাথে জড়িত। ফলে একদম নিরপেক্ষ ভূমিকায় থেকে ভোটের যাবতীয় বিষয়গুলোকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করাটাই আমাদের মূল কাজ।

এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের সচিব আলমগীর হোসেন, জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শেখ আব্দুল লতিফ প্রমুখ।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :