সরকারি চাল বিতরণে অনিয়ম, প্রতিবাদ করায় পিটুনি

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২০, ২০:১১

ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহটি ইউনিয়নের মধুপুর বাজারে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে ডিলারের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদ করায় নিজাম উদ্দিন নামের এক যুবককে পিটিয়ে আহত করেছে ডিলারের লোকজন। আহত নিজাম উদ্দিন সদর উপজেলার কংশী গ্রামের মসলেম মোল্ল্যার ছেলে।

এলাকাবাসী জানায়, মধুপুর বাজারে বসির ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠান প্রধানমন্ত্রীর খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় কার্ডধারীদের মাঝে ১০ টাকা কেজিতে চাল দিয়ে আসছিল। বুধবার দুপুরে জনপ্রতি ৩০ কেজি করে চাল বিতরণ করার সময় লাইনে দাঁড়িয়ে থাকা লোকজনের মধ্যে কিছু লোক নিয়ম ভেঙে আগে উঠে যায়। এ নিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়।

এক পর্যায়ে তাদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় ডিলার বসিরের লোকজন কংশি গ্রামের নিজাম উদ্দিন নামের এক যুবককে পিটিয়ে আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে।

আহত নিজাম উদ্দিন বলেন, চাল দেয়ার সময় আমি লাইনে দাঁড়িয়ে দেখি কিছু কার্ডধারী লোকের পেছন থেকে ২০/৩০ টাকা অনৈতিক সুবিধা নিয়ে ডিলারের লোকজন লাইনছাড়াই দ্রুত চাল নিয়ে যাওয়ার ব্যবস্থা করে দিচ্ছেন। এ সময় আমি হাতে নাতে টাকাসহ একজনকে জাপটে ধরি। এ কারণে ডিলারের লোকজন আমাকে এলোপাতাড়ি মারপিট করে চলে যায়। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

এ ব্যাপারে ডিলার বসির উদ্দিন তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, এখানে তেমন কিছু ঘটেনি। লাইনে দাঁড়ানো নিয়ে হাতাহাতি হয়েছে। বিষয়টি আমি তাৎক্ষণিকভাবে খাদ্য বিভাগের কর্মকর্তাদের জানিয়েছি।

এ ঘটনায় পোড়াহাটি ইউনিয়ন ভূমি সহকারী (ট্যাগ অফিসার) সিরাজুল ইসলাম বলেন, ঘটনার সময় আমি একটি কক্ষে বসে চালের কার্ডের কাজ করছিলাম। গোলযোগের শব্দ শুনে বাইরে এসে দেখি বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক সেখ আনোয়ারুল করিম বলেন, মধুপুরে খাদ্যবান্ধব কর্মসূচির চাল দেয়ার ঘটনায় বিশৃঙ্খলার খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাময়িকভাবে চাল বিতরণ বন্ধ রাখি। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে আলোচনা সাপেক্ষে পরে সিদ্ধান্ত নেয়া হবে।

এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত স্বাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :