ডিবি পরিচয়ে ছিনতাই, প্রধানসহ ‘আকবর বাহিনী’র তিনজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪:৪২ | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৩:০৬

ঢাকায় গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে ছিনতাই করার সময় একটি চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের মধ্যে চক্রটির প্রধান আকবরও রয়েছেন। ছিনতাই ও ডাকাতির ঘটনায় চক্রটি ঢাকা মেট্রোপলিটন পুলিশের তালিকার শীর্ষে ছিল।

গতকাল রাতে ডিএমপির গোয়েন্দা ওয়ারী বিভাগের একটি দল তাদের গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ডিবির জ্যাকেট, ওয়াকিটকি ও একটি আগ্নেয়াস্ত্র।

গ্রেপ্তারকৃতরা হলেন চক্রটির প্রধান আকবর, আবুল কাশেম ওরফে জীবন ব্যাপারী ও স্বপন আকন্দ।

মঙ্গলবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এসব তথ্য জানান।

হাফিজ আক্তার বলেন, ডিবি পরিচয়ে ছিনতাইয়ের ঘটনা প্রায়ই শোনা যায়, বিষয়টির সঙ্গে ডিবির ভাবমূর্তি জড়িত। আমরা কোনভাবেই ডিবির ভাবমূর্তি ক্ষুণ্ন হতে দিতে পারি না।

ডিবির অতিরিক্ত কমিশনার বলেন, গত ৬ সেপ্টেম্বর এক ব্যক্তি ব্যাংক থেকে ১৫ লাখ টাকা তুলে রিকশায় যাওয়ার সময় তাকে ডিবি পরিচয় তুলে নিয়ে যায় একটি চক্র। এরপর আমরা চক্রটিকে ধরতে অভিযান শুরু করি। গতকাল চক্রটির মূলহোতা মো. বারেক এবং তার সহযোগী মো. আবুল কাশেম ওরফে জীবন ব্যাপারী ও স্বপনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি পিস্তল, এক রাউন্ড কার্তুজ, একটি ডিবি জ্যাকেট এবং একটি ওয়্যারলেস সেট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা গোয়েন্দা বাহিনীকে জানিয়েছে, গ্রেপ্তাররা ডিবি পুলিশ পরিচয় দিয়ে প্রাইভেটকারে করে রাজধানী ঢাকাসহ এর পার্শ্ববর্তী এলাকায় ছিনতাই করে আসছিল। প্রথমে তারা বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের টাকা উত্তোলনকারী ব্যক্তিকে টার্গেট করে। পরে টার্গেট করা ব্যক্তিকে সুবিধাজনক স্থানে নিয়ে অস্ত্র ও মাদক মামলার ভয় দেখিয়ে গাড়িতে উঠায়। পরে টার্গেট করা ব্যক্তির কাছে থাকা সর্বস্ব লুটে নিয়ে তাকে নির্জন স্থানে ফেলে পালিয়ে যায়।

গ্রেপ্তার আকবর বাহিনীর সদস্যদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় ডাকাতির প্রস্তুতি গ্রহণ ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা হয়েছে। এছাড়াও রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় গ্রেপ্তারকৃত বারেকের বিরুদ্ধে ৮টি মামলা, কাশেম ও জীবনের বিরুদ্ধে ৭টি ও স্বপন আকন্দের বিরুদ্ধে নয়টি মামলার তথ্য পাওয়া গেছে।

ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :