ট্রাম্পের করোনা আক্রান্ত হওয়ার কারণ বেপরোয়া চলাচল

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২০, ১৮:৫২

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের করোনা সংক্রমণের খবরে ‘একদমই বিস্মিত’ হননি দেশটির সংক্রামক ব্যাধি বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচি। বলেছেন, তার বেপরোয়া চলাচলের কারণেই তার এমন পরিস্থিতিতে (করোনা সংক্রমণ) পড়তে হয়েছে। খবর আল জাজিরা।

‘রবিবার সিক্সটি মিনিটস’ নামে একটি অনুষ্ঠানের সঙ্গে সাক্ষাতকারে এসব কথা বলেন তিনি। এর আগে ট্রাম্প দম্পতিসহ হোয়াইট হাউজের বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্মকতার করোনা সংক্রমণের জন্য হোয়াইট হাউজের একটি অনুষ্ঠানকে দায়ী করেন ফাউচি। সুপ্রিম কোর্টের বিচারক নিয়োগকে কেন্দ্র করে গেল ২৬ সেপ্টেম্বর ওই অনুষ্ঠানের আয়োজন করেন ট্রাম্প।

সাক্ষাৎকারে ফাউচি বলেন, ‘আমি উদ্বিগ্ন ছিলাম এই ভেবে যে তিনি আবারো করোনা সংক্রমিত হতে পারেন। কারণ তিনি যেভাবে বেপারোয়াভাবে চলাচল করেন, তাতে নতুন করে তার করোনা সংক্রমণ অস্বাভাবিক কিছু না।’

তিনি আরও বলেন, সম্প্রতি তিনি নেভাদায় একটি নির্বাচনী ক্যাম্পে বিপজ্জনকভাবে বক্তব্য দিয়েছেন। কারণ ওই ক্যাম্পে উপস্থিত তার সমর্থকদের কারো মুখেই মাস্ক ছিল না। ছিল না নিরাপদ দূরত্বের কোনো বালাই।

ফাউচি জানান, করোনাকালে তাকে অনেক টেলিভিশন অনুষ্ঠানে উপস্থিত থাকার অনুরোধ করা হলেও, স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্তা করে কোনটাতেই যোগদান করেননি তিনি।

ঢাকাটাইমস/১৯ অক্টোবর/এনএইচএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :