হাইকোর্টে জামিন পেলেন ফটোসাংবাদিক কাজল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ নভেম্বর ২০২০, ১৪:৩২ | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২০, ১৩:৪৫
ফাইল ছবি

অবশেষে হাইকোর্টে জামিন পেয়েছেন ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজল। মাগুরার সাংসদ সাইফুজ্জামান শিখরের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিনি কয়েক মাস ধরে কারাগারে আছেন।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার তাকে জামিন দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া। সঙ্গে ছিলেন আইনজীবী রিপন বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারোয়ার হোসেন বাপ্পি।

বহিষ্কৃত যুব মহিলা লীগের নেত্রী শামীমা নূর পাপিয়ার ওয়েস্টিন হোটেলকেন্দ্রিক কারবারে ‘জড়িতদের’ নিয়ে গত মার্চে একটি প্রতিবেদন প্রকাশিত হয় দৈনিক মানবজমিনে। ৯ মার্চ ঢাকার শেরেবাংলা নগর থানায় মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলা করেন মাগুরা-১ আসনের সরকার দলীয় সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর।

এই মামলার একদিন পর নিখোঁজ হন সাংবাদিক কাজল। এরপর ১০ ও ১১ মার্চ রাজধানীর হাজারীবাগ ও কামরাঙ্গীরচর থানায় ডি‌জিটাল নিরাপত্তা আইনে ফটোসাংবা‌দিক শ‌ফিকুল ইসলাম কাজ‌লের বিরুদ্ধে পৃথক দু‌টি মামলা হয়।

ঢাকা থেকে নিখোঁজের ৫৩ দিন পর গত ৩ মে যশোরের বেনাপোল সীমান্ত থেকে ফটোসাংবাদিক ও দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। অনুপ্রবেশের দায়ে আটক করা সাংবাদিক কাজলকে ৩ মে যশোর আদালতের সামনে হাজির করে বিজিবি।

এ মামলায় জামিন মঞ্জুর হলেও পরবর্তীতে সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে ৫৪ ধারায় দায়ের করা অপর একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে পাঠায় কোতোয়ালি থানা পুলিশ। নিম্ন আদালতে চেষ্টা করেও জামিন না পেয়ে অবশেষে তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :